রিজভী আটক, খালেদা অবরুদ্ধ, বিএনপির কার্যালয়ে তালা

মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ২:৩২ অপরাহ্ণ |

রিজভী আটক, খালেদা অবরুদ্ধ, বিএনপির কার্যালয়ে তালা

গুলশানে রাজনৈতিক কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পুলিশের আচরণে চরম ক্ষুব্ধ। তিনি জানতে চেয়েছেন কেন তাকে বের হতে দেয়া হচ্ছে না।শুক্রবার রাতে অবরুদ্ধ অবস্থায় খালেদা জিয়া এমন প্রশ্ন করেছেন।

এদিকে,বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে অসুস্থ অবস্থায় আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

webnewsdesign.com

শনিবার রাত পৌনে ১২টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি অ্যাম্বুলেন্সে করে রিজভীকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নিয়ে যায় পুলিশ। রাত ১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে, শনিবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডা. কে এইচ এম রায়হানসহ আরো দু‘তিনজন চিকিৎসক বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাকে দেখতে যান। ডাক্তাররা তাকে পরীক্ষা করে সাংবাদিকদের জানান, রিজভী গুরুতর অসুস্থ। এরপর ডিবি পুলিশের একটি দল কার্যালয়ে প্রবেশ করে রিজভীকে চিকিৎসার জন্য বের করে নিয়ে যান।

এদিকে, রিজভীর অসুস্থতার খবর বিএনপি চেয়ারপারসনের কাছে পৌঁছলে বেগম খালেদা জিয়া নয়াপল্টনে রিজভীকে দেখতে আসার আগ্রহ প্রকাশ করেন। রাত পৌনে ১২টায় কার্যালয় থেকে বের হয়ে গাড়িতে ওঠেন তিনি। তবে গাড়ি স্টার্ট নিলেও তাকে কার্যালয় থেকে বের হয়ে আসতে দেয়া হয়নি। পুলিশ একটি পিকআপ আড় করে রেখে তাকে বাধা দেয়। এসময় তিনি প্রায় ৩০ মিনিট গাড়িতে বসে থেকে ফের কার্যালয়ে প্রবেশ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত খালেদা গিয়া কার্যালয়ের দ্বিতীয় তলায় নিজ অফিসে অবস্থান করছেন। রাত সাড়ে ১২টার দিকে সেখানে দেখা গেছে ১২টি পুলিশ বহনকারী গাড়ি।

 

রাত ১টার দিকে সাবেক মহিলা এমপি আসিফা আশরাফি পাপিয়া জানান, খালেদা জিয়াকে কার্যালয় থেকে বের হতে দেয়া হয়নি। অবরুদ্ধ করা হয়েছে। তাই তিনি এখানেই অবস্থান করবেন।

রাত সোয়া ১টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসক গুলশান কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের কাছে ব্রিফিংকালে অভিযোগ করেন, বেগম জিয়াকে তার গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

এছাড়া, খালেদা জিয়ার বাসভবনের সামনেও পুলিশের দুটি পিকআপ ভ্যান রাখা হয়। সেই সঙ্গে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়।

পুলিশের গুলশান জোনের উপ কমিশনার লুৎফুল কবির জানান, নিরাপত্ত‍ার স্বার্থেই পুলিশ এমনটি করেছে। কাউকে অবরুদ্ধ করার উদ্দেশ্যে নয়।

 

এদিকে, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ।

 

১৫ মিনিট তল্লাশি শেষে কার্যালয়ের ৮ কর্মচারীকে বের করে মূল গেইটে লাগিয়ে দেয় পুলিশ। তবে তালার চাবি কার্যালয়ের পিয়ন রুস্তম আলীর কাছে দিয়েছে পুলিশ।

নিরাপত্তার স্বার্থে বিএনপির কার্যালয়ে তল্লাশি চালানোর পর তালা লাগানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

 

২০১৪ সালে ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তিতে সাবেক প্রধান বিরোধী দল বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ দিনটাকে ‘গণতন্ত্র রক্ষা দিবস’ হিসেবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে। দিনটাকে কেন্দ্র করে বিএনপির রাজধানী ঢাকাসহ সারা দেশে সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ একই দিনে রাজধানীর ১৬টি স্থানে সমাবেশ করে দিনটি উদযাপন করবে বলেও ঘোষণা দিয়েছে।

 

বিএনপি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান, শাপলা চত্বর অথবা নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়েছে ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে। তবে ডিএমপির পক্ষ থেকে কোনো ইতিবাচক সাড়া পায়নি দলটি। তবে, দলের প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক জানান, অনুমতি না পেলেও আগামী ৫ই জানুয়ারিতে মহাসমাবেশের করবে বিএনপি। অবশ্য  সরকারের পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, ৫ জানুয়ারি বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে না।

 

৫ জানুয়ারির সমাবেশ নিয়ে দেশের প্রধান দুই দলের অনড় অবস্থানের কারণে রাজনৈতিক অঙ্গন ফের উত্তপ্ত হওয়ার আশঙ্কা করছেন বিশ্লেষকরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com