রুয়ান্ডায় চার্চে বজ্রপাতে নিহত ১৬, হাসপাতালে ভর্তি ১৪০

সোমবার, ১২ মার্চ ২০১৮ | ১২:৫৩ অপরাহ্ণ |

রুয়ান্ডায় চার্চে বজ্রপাতে নিহত ১৬, হাসপাতালে ভর্তি ১৪০
রুয়ান্ডায় চার্চে বজ্রপাতে নিহত ১৬, হাসপাতালে ভর্তি ১৪০

রুয়ান্ডার দক্ষিণে পাহাড়ি শহর নিয়ারুগুরুর সেভেন্থ-ডে অ্যাডভান্টিস্ট চার্চে একটি মাত্র বজ্রপাতে ১৬ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১৪০ জন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, ওই গির্জায় বজ্রপাত প্রতিরোধ করার মতো প্রয়োজনীয় যন্ত্র বা ডিভাইস, যেমন বজ্রপাত নিরোধক দণ্ড নেই। এ কারণেই ভয়াবহ এই প্রাণহানির ঘটনা ঘটেছে।

জানা গেছে, দুই সপ্তাহের কম সময়ের মধ্যে রুয়ান্ডায় ভবন নির্মাণ নীতিমালা এবং শব্দদূষণ প্রতিরোধে ব্যর্থ হওয়ার দায়ে সাতশর বেশি গির্জা বন্ধ করে দেয়া হয়েছে। এ ছাড়া এ এলাকাটি বজ্রপাতসহ নানা ধরনের দুযোর্গপ্রবণ হওয়ার কারণে এ ধরনের ঘটনা ঘটেছে। কর্তৃপক্ষ বলছে, বিষয়টি নিয়ে সচেতনতাও অনেক কম রয়েছে।

webnewsdesign.com

স্থানীয় মেয়র হাবিটেগেকো জানান, নিহতদের মধ্যে অধিকাংশই ঘটনাস্থলে মারা গেছেন। বাকিদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানেও দুজন মারা যান। তিনি আরও জানান, আহতদের মধ্যে আরও তিনজনের অবস্থা আশঙ্কাজনক। এর আগে শুক্রবার বজ্রপাতের ঘটনায় ১৮ শিক্ষার্থীর মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com