রুয়েটে এক্সসিএমজি-ইএমএসএল শিক্ষাবৃত্তি পেল ছয় শিক্ষার্থী

বৃহস্পতিবার, ১২ জুলাই ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ |

রুয়েটে এক্সসিএমজি-ইএমএসএল শিক্ষাবৃত্তি পেল ছয় শিক্ষার্থী
রুয়েটে এক্সসিএমজি-ইএমএসএল শিক্ষাবৃত্তি পেল ছয় শিক্ষার্থী

রাবি প্রতিনিধি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) তিনটি বিভাগের ছয় শিক্ষার্থী এক্সসিএমজি-ইএমএসএল শিক্ষাবৃত্তি পেয়েছে। বৃহস্পতিবার বিকেলে রুয়েট মিলনায়তনে ‘আর্থমুভিং সল্যুশন লিমিটেড’র আয়োজনে শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- পুরকৌশল বিভাগের শহিদুল ইসলাম ও মোশারফ হোসাইন, যন্ত্রকৌশল বিভাগের তন্ময় চন্দ্র ও সাজ্জাত হোসেন, তড়িৎ ও ইলেক্ট্রনিক যন্ত্রকৌশল বিভাগের শাহান সরকার, মাহমুদুল হাসান। তারা সকলেই প্রথম বর্ষের শিক্ষার্থী।

webnewsdesign.com

শিক্ষাবৃত্তি পেয়ে মাহমুদুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর পড়ালেখার ব্যয়ভার বহন করা পরিবারের জন্য কঠিন হয়ে পড়ে। সম্প্রতি এই স্কলারশিপের বিষয়ে জানতে পেরে জন্য আবেদন করি। আমি অনেক আনন্দিত যে এই অর্থ দিয়ে পড়ালেখার ব্যয়ভার বহন করা সহজ হবে।

আরেক বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী সাজ্জাত হোসেন বলেন, ‘ এই স্কলারশিপের আওতায় একবছর প্রতি মাসে দুই হাজার টাকা পাবো। এই বৃত্তি দেয়ার উদ্দেশ্য হল আমরা যেন ভালভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারি। আর এই ব্যবস্থা করে দেয়ার জন্য ‘আর্থমুভিং সলুশন লিমিটেড’কে ধন্যবাদ জানাচ্ছি।

আর্থমুভিং সোলুশন লিমিটেড’র (ইএমএসএল) সেলস্ এ্যান্ড মার্কেটিং শাখার সহকারী ব্যবস্থাপক মেজবাহুল বারি বলেন, আমরা এক্সসিএমজি’র সহায়তায় ছোট পরিসরে রুয়েটে একটি স্কলারশিপের আয়োজন করেছি। এখানে আমরা তিনটি বিভাগের ৬জন শিক্ষার্থীকে স্কলারশিপ দিয়েছি। গরীব এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য এই বৃত্তি চালু করা হয়েছে। এরকম একটি উদ্যেগ গ্রহণ করতে পেরে আমরা গর্বিত। পরবর্তীতে এই শিক্ষাবৃত্তিকে আরও বড় পরিসরে এবং দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবৃত্তি দেয়ার কথা জানান।

আর্থমুভিং সলুশন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মজিবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন রুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক এনএইচএম কামরুজ্জামান সরকার, এক্সসিএমজি আইএন্ডই কোম্পানির সেলস ম্যানেজার ক্রিস ওয়াং প্রমুখ।

রিজভী আহমেদ/রাজশাহী বিশ্ববিদ্যালয়

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com