রুয়েট ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৮: কমিটি স্থগিত

শুক্রবার, ০৯ মার্চ ২০১৮ | ৫:৩৮ অপরাহ্ণ |

রুয়েট ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৮: কমিটি স্থগিত
রুয়েট ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৮: কমিটি স্থগিত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে গভীর রাতে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আট জন আহত হয়েছে। এদিকে, রাতেই কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও শহীদ আবদুল হামিদ হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আতঙ্কে শুক্রবার সকালে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগ করতে দেখা গেছে।

webnewsdesign.com

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খান বলেন, সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না দেখানোর অভিযোগে রাতে এ ঘটনার সূত্রপাত হয়। রাত ১১টার দিকে রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে হাতাহাতি শুরু হয়।

এরপর সভাপতির সমর্থকরা জড়ো হয়ে হলের গেট বন্ধ করে দেয় এবং অন্যপক্ষের সমর্থকদের পিটিয়ে জখম করে। রাত সোয়া ১২টার দিকে পুলিশ ও নগর ছাত্রলীগের নেতারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এরপর হামিদ হল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

ওসি শাহাদত হোসেন খান বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে। ক্যাম্পাসে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

হলের ভেতরে সংঘর্ষ চলাকালে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে আহত অবস্থায় আটজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে আহত মাহাথির, রাজ, আশিক, আবির, ইমরান ও রাজনকে রাজশাহী সিডিএম হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সংঘর্ষের পর রাতেই রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি। সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘কেন্দ্রীয় কমিটির জরুরি সিদ্ধান্ত মোতাবেক রুয়েট শাখার সকল কার্যক্রম স্থগিত করা হলো। সেই সঙ্গে সভাপতি নাঈম রহমান নিবিড়ি ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তপু দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।’

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে ৪৮ ঘণ্টার মধ্যে রুয়েট শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে যথাযথ কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা।

এর আগেও গত ২৩ জানুয়ারি রাতে শহীদ আবদুল হামিদ হলে এই দুইপক্ষের সমর্থকদের সংঘর্ষে ১১ জন আহত হন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com