রেকর্ড সপ্তম ব্যালন ডিঅর জিতলেন লিওনেল মেসি…

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ |

রেকর্ড সপ্তম ব্যালন ডিঅর জিতলেন লিওনেল মেসি…
অনলাইন ডেস্ক রিপোর্ট / ফাইল ছবি...

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডিঅর জিতলেন লিওনেল মেসি।

লিওনেল মেসি না রবার্ট লেভানদভস্কি। কার হাতে উঠবে এবারের ব্যালন ডি’অর? বেশ কিছু দিন থেকেই এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল ফুটবল পাড়ায়। শেষ পর্যন্ত সব গুঞ্জন থামিয়ে ফুটবলের চরম আরাধ্যের এ পুরস্কারটি এবারও জিতে নিয়েছেন মেসি। ২০২১ সালের ব্যালন ডি’অর উঠল আর্জেন্টাইন অধিনায়কের হাতে।


সোমবার রাতে প্যারিসের থিয়েটার ডু চ্যাটেলেটে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে নিজের রেকর্ড আরও সমৃদ্ধ করে সপ্তমবারের মতো এ পুরষ্কার হাতে তুলে নেন মেসি। ২০০৯ সালে প্রথমবারের মতো এ পুরষ্কার জিতেছিলেন তিনি। এরপর ২০১০, ২০১১, ২০১২, ২০১৫ ও ২০১৯ সালের পর আবার জিতলেন চলতি মৌসুমে বার্সা থেকে পিএসজিতে যোগ দেওয়া এ মহাতারকা।

মেয়েদের বিভাগে ব্যালন ডি’অর ফেমিনি উঠেছে বার্সেলোনার স্প্যানিশ তারকা আলেক্সিয়া পুতেয়াসের হাতে। ব্যালন ডি’অর না পেলেও বছরের সেরা স্ট্রাইকারের পুরষ্কার পেয়েছেন লেভানদভস্কি। সেরা উদীয়মান তারকা হিসেবে কোপা ট্রফি জিতে নিয়েছেন বার্সেলোনা মিডফিল্ডার পেদ্রি। সেরা গোলরক্ষকের পুরস্কার ইয়াসিন ট্রফি জিতেছেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জুয়ানলুইজি দোনারুমা। আর বছরের সেরা ক্লাব নির্বাচিত হয়েছে ইংলিশ ক্লাব চেলসি।


গুঞ্জনটা অবশ্য আগে থেকেই ভেসে বেড়াচ্ছিল ফুটবল মহলে। সামাজিক মাধ্যমে ফাঁস হওয়া একটি তালিকাও ভাইরাল হয়। সেখানে বিজয়ীর নাম ছিল মেসিরই। যদিও পরবর্তীতে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের সম্পাদক জানিয়েছেন সে গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন। তখন পর্যন্ত ব্যালন ডি’অর বিজয়ী হিসেবে কাউকে বেছে নেওয়া হয়নি বলে জানান তিনি।

ক্লাবের হয়ে অবশ্য গত মৌসুমে বড় কোনো ট্রফি জিততে পারেননি মেসি। জিতেছেন কেবল কোপা দেল রে। তবে পুরো মৌসুম জুড়ে অসাধারণ পারফরম্যান্স করে বার্সেলোনাকে কক্ষপথে রেখেছিলেন তিনিই। জাতীয় দলে ছিলেন আরও উজ্জ্বল। সবচেয়ে বড় ব্যাপার আর্জেন্টিনার জার্সিতে কোপা আমেরিকার শিরোপা জয়। ১৯৯৩ সালের পর আর্জেন্টিনাকে মর্যাদার কোনো শিরোপা এনে দেওয়ার মূল কারিগরই আর্জেন্টাইন অধিনায়ক। লা লিগার সর্বোচ্চ গোলদাতা এবং কোপা আমেরিকার সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি। গত মৌসুমে মোট গোল করেছেন ৪৭টি।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com