রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫:২২ অপরাহ্ণ |

রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী
ছবি: অনলাইন

সংবাদ গ্যালারি ডেস্ক: লাখ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া ও রোহিঙ্গা সঙ্কট সামলাতে বিচক্ষণ ভূমিকা রেখে দুটি পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন্ন জাতিসংঘ সাধারণ অধিবেশনে নিউ ইয়র্ক সফরে গিয়ে এ পুরস্কার নেবেন প্রধানমন্ত্রী।

আগামীকাল শুক্রবার সকালে ঢাকা থেকে নিউ ইয়র্কের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী। মাঝপথে লন্ডনে একদিন যাত্রাবিরতি দিয়ে রবিবার নিউ ইয়র্কে পৌঁছাবেন তিনি।

webnewsdesign.com

এবারের সফরে তিনি ৫০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। ব্যবসায়ীদের ২০০ সদস্যের একটি প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন।

আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী প্রধানমন্ত্রীর আসন্ন সফর সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মানবিক কারণে ১০ লাখের বেশি রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়ে নজির স্থাপন করায় প্রেস সার্ভিস নিউজ এজেন্সি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবার ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড দেবে। জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ও বুট্রোস বুট্রোস-ঘালি এবং ফিনল্যান্ডের প্রেসিডেন্ট মার্তি আহতিসারি এর আগে এ পুরস্কার পেয়েছেন।

দ্বিতীয় পুরস্কারটি দেবে দাতব্য সংগঠন ‘গ্লোবাল হোপ কোয়ালিশন’। রোহিঙ্গা সঙ্কটের সমাধানে দূরদর্শী নেতৃত্বের কারণে গ্লোবাল হোপ কোয়ালিশন শেখ হাসিনাকে স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড প্রদান করবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

চৌমুহনীতে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় বেগমগঞ্জ থানার ওসির বদলি…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com