রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর ১৫ এপ্রিলের মধ্যেই

সোমবার, ০৪ মার্চ ২০১৯ | ১০:৫৬ পূর্বাহ্ণ |

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর ১৫ এপ্রিলের মধ্যেই
ছবি: অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে আগামী ১৫ এপ্রিলের মধ্যে ২৩ হাজার পরিবারকে (একেক পরিবারের চার-পাঁচজন) অর্থাৎ এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হবে বলে জনিয়েছেন দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

তিনি বলেন, ভাসানচরে ঘর, বিদ্যুৎ, যোগাযোগ, স্বাস্থ্যসেবা, বেড়িবাঁধ, সাইক্লোন শেল্টার সবকিছু তৈরি আছে। আমাদের সব প্রস্তুতি সম্পন্ন। শিগগিরই রোহিঙ্গাদের স্থানান্তর শুরু করবো আমরা।

webnewsdesign.com

রবিবার (৩ মার্চ) সচিবালয়ের নিজ অফিস কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ।

এনামুর রহমান বলেন, একলাখ মানুষের নিরাপদ বসতির জন্য যা যা দরকার সবকিছুই সেখানে করা হয়েছে। রোহিঙ্গাদের যাতে কোনোরকম সমস্যা না হয়ে সেজন্য আমরা সবধরনের ব্যবস্থা নিয়েছি।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে জাতিসংঘ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের আপত্তি প্রসঙ্গে ‍দৃষ্টি আকর্ষণ করা হলে প্রতিমন্ত্রী বলেন, সবকিছুই আমরা বিবেচনায় রেখেই স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর এরই মধ্যে আন্তর্জাতিক প্রতিনিধিদের সঙ্গে একটি বৈঠক করেছেন। আগামী ৬ মার্চ আরেকটি বৈঠক হবে।

এদিকে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের জন্য বিশ্ব খাদ্য সংস্থাকে আজ আমরা ৪৫ দশমিক পাঁচ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছি। ২০১৯ সালে আমরা মোট ১০৫ মিলিয়ন ডলার সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছি। এছাড়া ২০১৭-এর আগস্ট থেকে এ পর্যন্ত রোহিঙ্গাদের জন্য আমরা ৫০০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

স্যানক্রেড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিরুদ্ধে গ্রাহক হয়রানিসহ অর্থ আত্মসাতের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com