রোহিঙ্গা সংকট মোকাবিলায় পাশে থাকবে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল

শুক্রবার, ০৪ মে ২০১৮ | ৩:২৩ অপরাহ্ণ |

রোহিঙ্গা সংকট মোকাবিলায় পাশে থাকবে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল
ছবি: অনলাইন

রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দান ও বাংলাদেশের ভূমিকার প্রশংসার পাশাপাশি রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে থেকে কাজ করার আশ্বাস দিয়েছেন ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের প্রতিনিধিদল।

আজ শুক্রবার দুপুরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে এ কথা বলেন প্রতিনিধিদলের সদস্যরা। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধিদলের সফরের পরপরই রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গেলেন ওআইসির প্রতিনিধিরা।

webnewsdesign.com

এ সময় প্রতিনিধি দলের সদস্যরা বলেন, ওআইসির পরবর্তী পররাষ্ট্রমন্ত্রী সম্মেলনে রোহিঙ্গা ইস্যুটি উত্থাপন করা হবে।

এর আগে আজ বেলা সাড়ে ১১টায় প্রতিনিধি দলটি প্রথমে তাজমিয়ার খোলায় যায়। এরপর সেখান থেকে কুতুপালং ডি ব্লক পরিদর্শন করে। সেখানে তারা নিপীড়িত, নির্যাতিত রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের সঙ্গে কথা বলেন। সে সময় রোহিঙ্গাদের দুঃসহ বেদনার কথা শুনে অনেকে আবেগাপ্লুত হয়ে পড়েন।

আগামীকাল শনিবার ওআইসি পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলন শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

উল্লেখ্য, ওআইসি বার বার মিয়ানমার সরকারকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিরাপদ এবং সসম্মানে প্রত্যাবাসনের ব্যবস্থা নেওয়ার কথা বলে আসছে। রোহিঙ্গাদের নিজেদের পুরনো বসতবাড়িতে ফিরিয়ে নিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেবার আহ্বানও জানানো হয়েছে অনেকবার। মিয়ানমার সরকারের প্রতি রাখাইনের উত্তেজনার মূল কারণ খুঁজে বের করে তা নির্মূলের আহ্বান জানানো হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com