জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে

লক্ষ্মীপুরে সাংবাদিকদের নিয়ে অবহিতকরন সভা অুনষ্ঠিত

বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৫:৫৭ অপরাহ্ণ |

লক্ষ্মীপুরে সাংবাদিকদের নিয়ে অবহিতকরন সভা অুনষ্ঠিত
লক্ষ্মীপুরে সাংবাদিকদের নিয়ে অবহিতকরন সভা অুনষ্ঠিত

জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) সফলকরনের উদ্দেশ্যে লক্ষ্মীপুরে স্থানীয় সাংবাদিকদের এক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা,স্বাস্থ্য অধিদপ্তর ,স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের সহযোগীতায় স্থানীয় সিভিল সার্জন কার্যালয়ে আজ (১৬ জানুয়ারী) সকালে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা.মোস্তফা খালেদ আহমদ।

এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা.আশফাকুর রহমান মামুন,সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.আরিফুর রহমান প্রমুখ।

বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত স্থানীয় অর্ধশতাধিক সাংবাদিকের উপস্থিতিতে উক্ত অবহিতকরন সভায় ভিটামিন ‘এ’ প্লাস এর উপকার সংক্রান্ত বিভিন্নদিক আলোকপাত করা হয়। একইসাথে বিগত সময়ে লক্ষ্মীপুরে ওই কার্যক্রমের সফলতা ও অর্জন বিষয়ক গানিতিক পরিসংখ্যান তুলে ধরা হয়।

সভায় সিভিল সার্জন ডা.মোস্তফা খালেদ আহমদ জানান, আগামী ১৯ জানুয়ারী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লক্ষ্মীপুর জেলার ১৫১০টি স্থায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমান কেন্দ্রে মোট ৩০২০ জন মাঠকর্মী ও স্বেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে শিশুদের ভিাটামিন ‘এ’ প্লাস (২য় রাউন্ড)-২০১৯ সরবরাহ সেবা দেয়া হবে। এদিন লক্ষ্মীপুর পৌরসভা সহ জেলার ৫টি উপজেলায় ৬মাস থেকে ১১ মাস বয়সী মোট ৩১ হাজার ৬৩৮ শিশুকে এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ শিশুকে এই ভিটামিন খাওয়ানো হবে।

পরে সিভিল সার্জন উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এসময় তিনি জানান,বিগত সময়ে লক্ষ্মীপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমে ৯৯ ভাগ সফলতা অর্জিত হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com