লক্ষ্মীপুরে ১ হাজার ৭০০ কৃষককে বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৪:৩৪ পূর্বাহ্ণ |

লক্ষ্মীপুরে ১ হাজার ৭০০ কৃষককে বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ
সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের হলরুমে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ বীজ ও সার বিতরণ

লক্ষ্মীপুরে ১ হাজার ৭০০ কৃষককে বিনামূল্যে আউশ বীজ ও সার দেওয়া হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদের হলরুমে স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ কর্মসূচির আয়োজন করে।

কৃষি অফিস সূত্র জানায়, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়। পৌরসভা ও সদরের ২১টি ইউনিয়নের ১ হাজার ৭০০ জন কৃষককে সার ও বীজ দেওয়া হয়। এর মধ্যে প্রত্যেককে ৫ কেজি বীজ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়। এ ছাড়া আগাছা দমন ও সেচের জন্য ৫০০ টাকা করে কৃষকদের নিজস্ব (শিওর ক্যাশ) মোবাইল ব্যাংক হিসেবের মাধ্যমে প্রদান করা হবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাজাহান আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজ উল্যা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক ও উত্তর হামছাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর শাহ আলম প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি ও কৃষকদের উন্নয়নে সব সময় কাজ করে। এখন আর দেশে সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয় না। প্রত্যেক কৃষকই এখন স্বাবলম্বি। তারা পরিবার-পরিজন নিয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com