লালমনিরহাটে বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ

বুধবার, ০৩ জানুয়ারি ২০১৮ | ১১:৩৯ পূর্বাহ্ণ |

লালমনিরহাটে বই বিতরণে টাকা নেওয়ার অভিযোগ

 

লালমনিরহাটের সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কালমাটিহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলীর বিরুদ্ধে সরকারী বই বিতরণে টাকা নেয়া অভিযোগ উঠেছে।
মঙ্গলবার ওই বিদ্যালয়ে তদন্তে গিয়ে এ অভিযোগের সত্যতা পেয়েছেন ইউএনও জয়শ্রী রানী রায়। তবে ওই অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক হোসেন আলী।

ওই বিদ্যালয়ের কয়জন শিক্ষার্থী ও অভিভাবকের সাথে কথা বলে জানা গেছে, সারা দেশের মত ওই বিদ্যালয়েও বই উৎসব গত সোমবার অনুষ্ঠিত হয়েছে। কিন্তু বই বিতরণের সময় যানবাহনসহ বিভিন্ন অজুহাতে ১৮০ জন শিক্ষার্থীর বিপরীতে প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ৩০ টাকা গ্রহন পুর্বক বই দেয়া হয়েছে। যারা টাকা দেয়নি তাদের বই দেয়া হয়নি।

webnewsdesign.com

এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার ওই বিদ্যালয়ে পরিদর্শনে যান সদর উপজেলার ইউএনও জয়শ্রী রানী রায় ও উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর সালাম। তদন্তে তারা শিক্ষার্থীদের কাছ থেকে বই দেয়া বাবদ ৩০ টাকা করে গ্রহনের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছেন। পরে তাদের উপস্থিতিতে বই পায়নি ওই সব শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। ওই বিদ্যালয়ের অভিভাবক ওমেদ আলী জানান, সোমবার তার ছেলে কাছ থেকে ৩০ টাকা নিয়ে বই দেয়া হয়েছে।
৫ম শ্রেণীর ছাত্র আনন্দ মোহন জানান, সোমবার সে টাকা দেয় নাই বলে তাকে বই দেয়া হয়নি।

মঙ্গলবার বড় স্যাররা এসে বই দিয়েছে। তবে প্রধান শিক্ষক হোসেন আলী তার বিরুদ্ধে এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোন শিক্ষার্থীর কাছে বই বিতরণের নামে টাকা গ্রহন করি নাই। একটি মহল পরিকল্পিত ভাবে আমাকে হেয় করতে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন।

এ প্রসঙ্গে সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর সালাম জানান ঘটনার সত্যতা পাওয়ায় ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বই বিতরণে টাকা নেয়ার অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। যেসব শিক্ষার্থীর কাছ থেকে টাকা নেয়া হয়েছে বুধবার তাদের টাকা ফেরত দেয়া হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com