লালমনিরহাটে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা!

সোমবার, ০৮ জানুয়ারি ২০১৮ | ৪:১২ অপরাহ্ণ |

লালমনিরহাটে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা!
সংগৃহিত

জেলা প্রশাসনের আয়োজনে আগামী ১১,১২,১৩ জানুয়ারি ২০১৮ মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ চত্বরে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে।

উন্নয়ন মেলার গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে, ১১ জানুয়ারি সকাল ৯ টায় রেলওয়ে সোহরাওয়াদী মাঠ থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা আরম্ভ হয়ে আলোরুপা মোড় হয়ে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ প্রাঙ্গনে শেষ হবে। সকাল ১০ টায় প্রধান মন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুচনা বক্তব্য প্রদান ও মেলার শুভ উদ্বোধন।

সকাল ১১ টায় মেলা প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন রেলপথ মন্ত্রী মজিবুল হক এম পি। বিশেষ অতিথি এ্যাড. সফুরা বেগম রুমি এম পি, রেলপথ সচিব মোফাজুল হোসেন, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক আমজাদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার এস. এম রশিদুল হক, ক্যাপ্টেন (অব) আজিজুল হক বীরপ্রতিক। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন রেলওয়ে বিভাগ লালমনিরহাট।

১২ জানুয়ারি ২য় দিন সকাল ১০ টায় মাধ্যমিক ও কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে মেলা প্রাঙ্গনে সাধারন জ্ঞান ও আইসিটি বিষয়ে কুইজ প্রতিযোগিতা।

সকাল ১১ টায় ডিজিটাল বাংলাদেশ এবং উন্নয়নের অগ্রযাত্রা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৩ টায় মেলা প্রাঙ্গনে মাধ্যমিক ও কলেজ পর্যায়ে উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা। সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে শিল্প কলা একাডেমি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

মেলার ৩য় দিনে ১৩ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় ১-৫ম শ্রেনীর ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধ বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

সকাল ১১ টায় জেলা ব্র্যান্ডিং ভুট্রা ( ভুট্রাই এ জেলার দারিদ্র বিমোচনের প্রতীক) বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে লালমনিরহাট সরকারি কলেজ ও মজিদা খাতুন সরকারি কলেজের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করবে।

বিকাল সাড়ে ৩টায় জেলা প্রাঙ্গনে সমাপনী আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬ টায় মেলা প্রাঙ্গনে আরর্শীনগরের শিল্পি বৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। উন্নয়ন মেলায় জেলা পর্যায়ের সকল দপ্তরের, রেলওয়ে বিভাগ, বেসরকারী সংস্থার স্টল স্থাপন করা হবে।

বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা, শতাব্দীর মহানায়ক. জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের সমকক্ষ দেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী সাফল্য ও বিশেষ উদ্যোগসমুহ জনগনের মাঝে ব্যাপক প্রচারের নিমিত্তে জেলা প্রশাসন, লালমনিরহাট এর উদ্যোগে ৩ দিন ব্যাপী এ ‘উন্নয়ন মেলা’র আয়োজন করা হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com