শিক্ষায় এগোচ্ছে কালীগঞ্জের গোড়ল ইউনিয়ন

রবিবার, ০৭ জানুয়ারি ২০১৮ | ৯:২৬ অপরাহ্ণ |

শিক্ষায় এগোচ্ছে কালীগঞ্জের গোড়ল ইউনিয়ন

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ এ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ রংপুর বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করার সুবাতাসে কালীগঞ্জে শিক্ষার দিকটি অনেকটাই যেন চাঙ্গা হয়ে উঠছে আর বিশেষ করে গোড়ল ইউনিয়নে এর বহিঃপ্রকাশ চোখে পড়ার মতো।

সবার জন্য মান সম্মত শিক্ষা কথাটির চুড়ান্ত রূপদানে এগিয়ে এসেছেন ইউনিয়নটির চেয়ারম্যান মাহমুদুল ইসলাম ছাড়াও শিক্ষাবিদ, সাংবাদিকসহ শিক্ষিত ও সংশ্লিষ্টজনেরা। বাদ পড়ছেনা হতদরিদ্র পরিবারের সুবিধাবঞ্চিত শিশুরাও। এজন্য দুটি স্কুলে নিরলস কাজ করে চলছেন ছাত্রবন্ধু খ্যাত মানবাধিকার কর্মী ও সাংবাদিক সবুজ আলী আপন।

webnewsdesign.com

আগমন ঘটেছে উত্তরবাংলা বিশ্ব বিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা খ্যাতিমান অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ প্রফেসর ড. মোজাম্মেল হক এবং সর্ব মহলে প্রশংসিত ওই কলেজটিরই অধ্যক্ষ এ এস এম মনওয়ারুল ইসলাম এর। প্রতিবন্ধী বিদ্যালয় সহ বেসরকারি ভাবে গড়ে উঠেছে বেশক’টি প্রতিষ্ঠান।

নব উদ্যোমে কাজ করে চলছে দীর্ঘ দিনের একাধিক মাদ্রাসা প্রতিষ্ঠানও। সম্প্রতি ঐতিহ্যবাহী একটি উচ্চ বিদ্যালয়ের নব নির্বাচিত ম্যানেজিং কমিটির প্রধান হিসেবে ইউপি চেয়ারম্যান দায়িত্ব পাওয়ায় সেটির মানোন্নয়নে নতুন মাইলফলক হিসেবে কাজ করবে বলেও শোনা যায়। তাছাড়া ১ জানুয়ারির বই উৎসব অনুষ্ঠানটি এমন ইঙ্গিতই দিয়েছে বলে মনে করছেন সূধীজন।

আবার শিক্ষার্থীদের কল্যাণে এখানে গড়ে উঠেছে একাধিক ছাত্র সংগঠন এবং সম্প্রতি আত্মপ্রকাশ ঘটেছে গোড়ল উন্নয়ন আন্দোলন নামীয় ইউনিয়ন পরিষদ সহায়ক একটি অরাজনৈতিক সংগঠনেরও।

এদিকে প্রাথমিক শিক্ষায় শ্রেষ্ঠত্ব অর্জনকারী উপজেলা চেয়ারম্যানের আরো কিছু স্বপ্ন বাস্তবায়নে উপজেলায় শ্রেষ্ঠ এই ইউপি চেয়ারম্যানকে সাথে নিয়ে ইউনিয়নটির প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে স্থানীয় সংগঠন উত্তরাঞ্চল উন্নয়ন উদ্যোগ’ এর কর্ম পরিকল্পনার কথাও শোনা যাচ্ছে। সর্বোপরি শ্রেষ্ঠ উপজেলা
চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মাহমুদুল ইসলাম, আইসিটিতে সুনাম অর্জনকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম ও ইউনিয়নটির দায়িত্বপ্রাপ্ত শ্রেষ্ঠ সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম এঁর সমন্বিত প্রচেষ্টায় শিক্ষা ক্ষেত্রে সারাদেশে গোড়লের আলাদা পরিচিতি ঘটুক এমনটাই প্রত্যাশা করেন অভিভাবক ও সূধীমহল।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ইউএস বাংলার অনিয়মে এজেন্সি মালিকদের ক্ষোভ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com