শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গতিরোধক

শনিবার, ০৪ আগস্ট ২০১৮ | ১২:৩৯ অপরাহ্ণ |

শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গতিরোধক
শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গতিরোধক

রাজশাহী প্রতিনিধি: বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর টানা পাঁচ দিন সড়কে বিক্ষোভ করে নিজেদের দাবি বাস্তবায়নে সরকারের প্রতিশ্রুতি আদায় করেছে শিক্ষার্থীরা। সরকারও শিক্ষার্থীদের দাবি পূরণে দ্রুত পদক্ষেপ নেয়ার উদ্যোগ গ্রহণ করেছে। দাবি বাস্তবায়নের ধারাবাহিকতায় রাজশাহী নগরীর বিভিন্ন স্পটে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিডব্রেকার (গতিরোধক) দিতে শুরু করেছে।

শুক্রবার সকালে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গিয়ে দেখা যায় শিক্ষা প্রতিষ্ঠানের সামনের রাস্থায় স্পিডব্রেকার স্থাপনের জন্য রাস্তা খুড়াখুড়ি করা হচ্ছে।


সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে এসব স্পিডব্রেকার দেয়া হচ্ছে। ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আকতার এ কাজ বাস্তবায়ন করছে।

‘মীর আকতার’ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সিনিয়র ইঞ্জিনিয়ার শাহাবুদ্দিন বলেন, রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে আমরা নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ১৩টি স্পটে ২৬টি স্পিডব্রেকার নির্মাণ করছি। যাতে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আর দুর্ঘটনা না ঘটে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই জাবালে নূরের দুটি বাসের রেষারেষির মধ্যে একটি বাস বিমানবন্দর সড়কের এমইএস এলাকায় রাস্তার পাশে দাঁড়ানো একদল শিক্ষার্থীর উপর উঠে যায়। তাতে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হলে ক্ষোভে ফেটে পড়া তাদের সহপাঠিরা সড়ক অবরোধ করে বেশ কয়েকটি বাস ভাংচুর করে। পরে তারা সরকারের কাছে নয়টি দাবি পেশ করেন। তার মধ্যে একটি দাবি ছিল শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিডব্রেকার নির্মাণ করা।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com