শিল্পকলায় ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধুর’ প্রদর্শনী শুরু…

রবিবার, ০৪ আগস্ট ২০১৯ | ১২:০১ অপরাহ্ণ |

শিল্পকলায় ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধুর’ প্রদর্শনী শুরু…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

একাধিক স্মৃতির সময় চোখের সামনে উজ্জল হয়ে ওঠে শিল্পকলা গ্যালারির দেয়াল জুড়ে বঙ্গবন্ধু। চিত্রে, গানে, কবিতায় এ যেন এক অনন্য স্মরণ উৎসব। আর সে উৎসবের নাম ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু’।শনিবার বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমিতে উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একাডেমির চিত্রশালা মিলনায়তনে আগস্ট মাসব্যাপী চিত্রে, গানে, কবিতায় বঙ্গবন্ধুকে স্মরণ করে এই প্রদর্শনীর আয়োজন করে ‘আর্কাইভ ১৯৭১’। প্রধান অতিথি হিসেবে প্রদর্শনীর উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।এসময় আরো উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, আর্কাইভ ১৯৭১ এর উপদেষ্টা এম এ সরোয়ার এবং জনাবঃ মেয়র শহিদুল ইসলাম শাহীন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রণব সাহা এই প্রদর্শনী নিয়ে বিভিন্ন স্কুলে স্কুলে ঘুরেছে। বঙ্গবন্ধুর প্রতি তার অগাধ ভালোবাসা থেকেই তিনি আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে উজ্জিবীত করে যাচ্ছেন। বঙ্গবন্ধু ছোটবেলা থেকেই ছিলেন অনন্য প্রতিভার ব্যক্তি। তিনি মানুষের কথা, দেশের কথা চিন্তা করতেন। আর এখন তার দর্শনগুলো ধীরে ধীরে বাস্তবায়িত হচ্ছে।


এসময় বঙ্গবন্ধুর খুনিদের বিচারের রায় সম্পন্ন নিয়ে তিনি বলেন, বিভিন্ন জন বিভিন্ন দেশে আছেন। আর নানান দেশের আইন নানান রকম। তবে দোষীদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চলছে। সঠিক দিনক্ষণ বলতে পারছি না, তবে প্রচেষ্টা অব্যাহত আছে। বাংলাদেশের মাটিতেই বঙ্গবন্ধুর খুনিদের বিচার হবে।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধুর জীবন একটি চিত্রনাট্যের মতো, ধাপে ধাপে যার সফল মঞ্চায়ন হয়েছে। তিনি এক মহা যাত্রার পথ পাড়ি দিয়েছেন, যার শেষ ছিল স্বাধীনতা।

আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই প্রদর্শনী দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে সকলের জন্য। তবে ছুটির দিনে প্রদর্শনী শুরু হবে বেলা ৩টা থেকে।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com