শিল্পাঞ্চল হিসেবে পরিচিতি বাড়বে ঠাকুরগাঁওয়ের – সাদেক কুরাইশী

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ৬:১১ অপরাহ্ণ |

শিল্পাঞ্চল হিসেবে পরিচিতি বাড়বে ঠাকুরগাঁওয়ের – সাদেক কুরাইশী
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি-

বাংলাদেশের উত্তরের জেলা ঠাকুরগাঁওকে একটি সম্ভাবনার জেলা উল্লেখ করে ঠাকুরগাঁও জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাঃ সাদেক কুরাইশী বলেছেন, ধীরে ধীরে শিল্পাঞ্চল জেলা হিসেবে পরিচিতি বাড়বে ঠাকুরগাঁওয়ের। কারন এ জেলার জনশক্তি ও ভৌগলিক অবস্থান শিল্পে কারখানা নির্মানের জন্য খুবই গুরুত্বপূর্ণ দিক বহন করে।মঙ্গলবার দুপুরে জেলার রানীশংকৈল উপজেলার ঘুঘুয়া ডাঙ্গায় একটি বেসরকারি প্রতিষ্ঠান সাথী হিমাগার লিমিটেড-১ উদ্বোধনী অনুষ্ঠানের এক আলোচনা সভায় প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ কথা বলেন।


মুহাঃ সাদেক কুরাইশী বলেন, ঠাকুরগাঁও একটি অপার সম্ভাবনার জেলা। এ জেলায় দেশের বিভন্ন অঞ্চল থেকে বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে আসছেন। তাই বলার কোন অবকাশ রাখেনা ধীরে ধীরে একটি শিল্পাঞ্চলে পরিণত হবে ঠাকুরগাঁও জেলা । ফলে একদিকে যেমন বেকার সমস্যা সমাধান হবে অন্যদিকে এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়নের ফলে দেশ এখন একটি মডেল হিসেবে রুপান্তরিত হচ্ছে৷ আপনারা সকলে জানেন একটি সময় বহিঃবিশ্ব বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির দেশ বলতো, ভিক্ষুকের দেশ বলে অপমান করতো। কিন্তু বাংলাদেশ আওয়ামীলীগ সরকার তার দেশের প্রতি দায়িত্বোধ পালনের মধ্যদিয়ে দেশের উন্নয় ঘটিয়ে এসব অপবাদের পরিত্রান ঘটিয়েছে। শুধু তাই নয়, বিগত দিনে আপনারা জানেন নেপালে ভুমিকম্পের সময় বাংলাদেশ ১০ হাজার মেঃ টন চাল সাহায্যও পাঠিয়েছে। এছাড়াও বিশ্বের নানা সংকটে বাংলাদেশ পাশে থাকছে।


তিনি আরও বলেন বাংলাদেশ বিদ্যুৎ ক্ষেত্রে ব্যপক উন্নয়ন ঘটিয়েছে বলে বিনিয়োগকারীরা শিল্প কারখানায় বিনিযোগ করছে। কারন এ সরকার মনে করেছে বিদ্যুৎ সরবরাহ ঠিক না হলে এ দেশের শিল্প কারখানা গতি পাবেনা এবং দেশের উন্নয়ন ব্যহত হবে। তারই সুবাদে দেশের প্রত্যন্ত অঞ্চলে শিল্প কারখানা গড়ে উঠছে, প্রত্যেকটি ঘরে ঘরে আজ বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। স্বাস্থ্য সেবার উন্নয়ন হয়েছে বলে আজ প্রতিবেশী দেশ ভারতের চেয়ে বাংলাদেশের শিশু মৃত্যুর হার অনেক কম। রাস্তা ঘাটের উন্নয়ন হয়েছে বলে আজ যোগাযোগ ব্যবস্থা খুব সহজ হয়েছে। উন্নয়ন আরও হবে। দেশের উন্নয়ন করার জায়গা খুঁজে পাওয়া যাবেনা। শুধু কিছু সময় প্রয়োজন। এ সময় তিনি সবাইকে উদ্যোক্তা হতে আহ্বান করেন এবং দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে আওয়ামীলীগ সরকারের পাশে থাকার জন্য বলেন।

উক্ত আলোচনা সভায় সাথী হিমাগারের স্বত্বাধীকারি আলহাজ্জ্ব মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, রানীশংকৈল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: সইদুল হক, সাধারন সম্পাদক তাজ উদ্দীন আহম্মদ,রানীশংকৈল পৌরসভার মেয়র মো: আলমগীর হোসেন, রানীশংকৈল উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সেফালী বেগম, জাপানী ইঞ্জিনিয়ার থাই ঝাউ উপ-পরিচালক ঠাকুরগাঁও সদর উপজেলা(কৃষি) মো: আফতাব হোসেন, সাথী হিমাগারের আঞ্চলিক প্রতিনিধি মো: জাকির আলম প্রমুখ।


পরে উদ্বোধন শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে, প্রত্যন্ত অঞ্চল রানীশংকৈলে কোন হিমাগার না থাকায় ব্যপক অসুবিধায় পড়তে হতো এ অঞ্চলের কৃষক ও ব্যবসায়ীদের। এখন এই সাথী হিমাগার এখানে প্রতিষ্ঠিত হওয়ায় আনন্দে ভাসছে রানীশংকৈল সহ আশে পাশের বেশ কয়েকটি উপজেলার কৃষক ও ব্যবসায়ীরা। কারন সাথী হিমাগার জার্মান ও জাপানের উন্নত প্রযুক্তির মেশিন দিয়ে ফুল অটোমেশন সিস্টেমে পরিচালিত হবে। এতে শ্রমিকের কাজের গতি ও অভিজ্ঞতা বৃদ্ধি পাবে এবং পণ্যর মান ঠিক থাকবে। সেই সাথে বিদ্যুৎ সাশ্রয় হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com