‘শিশুশ্রম নিরসনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ’

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | ৮:২৩ অপরাহ্ণ |

‘শিশুশ্রম নিরসনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ’
ছবি: অনলাইন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ২০২১ সালের মধ্যে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম এবং ২০২৫ সালের মধ্যে সকল প্রকার শিশুশ্রম নিরসনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে সরকার ২৮৪ কোটি টাকা ব্যয়ে প্রকল্পের কাজ শুরু করেছে এবং এ প্রকল্পের মাধ্যমে এক লাখ শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে প্রত্যাহার করা হবে বলে জানান তিনি।

আজ মঙ্গলবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি এডোয়ার্ড বিগবেডার এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেতে এলে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।


সাক্ষাৎকালে জাহাজ ভাঙা শিল্প মালিক সমিতি সম্প্রতি ওই খাতে শিশুদের শ্রমিক হিসেবে নিয়োগ দেয়া হয় না বলে যে প্রত্যায়ন দিয়েছে সে বিষয়টি আলোচনায় উঠে আসে।

চা-বাগান এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে চা শ্রমিকদের সন্তানদের জন্য সরকার হোস্টেল নির্মাণ করবে বলে প্রতিমন্ত্রী প্রতিনিধি দলকে অবহিত করেন প্রতিমন্ত্রী। প্রতিনিধিদল আইএলও এবং ইউনিসেফের যৌথ উদ্যোগে সিলেট অঞ্চলের চা বাগান এলাকায় স্কুলের বাইরে থাকা শিশুদের কারিগরি শিক্ষার জন্য নেয়া একটি প্রকল্পের কথা উল্লেখ করেন।

আগামীতে ইউনিসেফের সঙ্গে বাংলাদেশ সর্ম্পক আরও জোরদার হবে বলে উভয় পক্ষ আশাবাদ ব্যক্ত করেন। আগামী ২৪ থেকে ২৮ ফেব্রুয়ারি ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা এইচ ফোর বাংলাদেশ সফর করবেন। সফরকাল ২৬ ফেব্রুয়ারি শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করার কথা রয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ত্রিশালে প্রাইভেটকার উল্টে পুলিশের এএসআই আমিনুল ইসলাম ও তার শ্যালক নিহত…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com