শুক্রবার থেকে মুন্সীগঞ্জ পৌর সভায় বন্ধ হচ্ছে ব্যাটারী চালিত রিক্সা.!

শনিবার, ০২ ডিসেম্বর ২০১৭ | ৯:৫৮ অপরাহ্ণ |

শুক্রবার থেকে মুন্সীগঞ্জ পৌর সভায় বন্ধ হচ্ছে ব্যাটারী চালিত রিক্সা.!
শুক্রবার থেকে মুন্সীগঞ্জ পৌর সভায় বন্ধ হচ্ছে ব্যাটারী চালিত রিক্সা! এমনটিই জানিয়েছেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। অহরহ সড়ক দুর্ঘটনা ও বিদ্যুৎ অবচয়সহ নানা সমস্যার কারণে ব্যাটারী চালিত রিক্সা বন্ধ করা হচ্ছে। ১ ডিসেম্ভর ২০১৭ইং শুক্রবার সকাল থেকেই আর দেখা যাবে না ব্যাটারি চালিত রিক্সা। জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং পৌর মেয়র অবশেষে ব্যাটারী চালিত রিকশা বন্ধ করার ঘোষণা দিয়েছেন। ৯০ দিনের সময় বেঁধে দেয়া হয়েছিল ব্যাটারি চালিত রিক্সার ব্যাটারি খুলে পায়ে চালিত রিক্সায় রূপান্তরিত করার কথা থাকলেও মালিক পক্ষ বিষয়টির তেমন গুরুত্ব না দিয়ে ব্যাটারি চালিত রিক্সাই চালিয়ে আসছেন। প্রথম দফায় ব্যাটারি চালিত অটো রিক্সা বন্ধ করা হলে বিভিন্ন রকমের ষড়যন্ত্রে লিপ্ত হয় মালিক পক্ষ। ফলে বন্ধ করেও পুন:রায় চালু করা হয় ব্যাটারি চালিত অটো রিক্সা। অনেক ষড়যন্ত্র, চড়াই উৎরাই শেষে দ্বিতীয় দফায় শুক্রবার থেকে বন্ধ হচ্ছে ব্যাটারি চালিত অটো রিক্সা।
ব্যাটারি চালিত রিকশার ড্রাইভার রোডের কোন আইন কানুন না মেনে প্রতিযোগিতায় মেতে উঠেন। প্রতিদিন কোন কোন সড়কে ছোট-বড় সড়ক দুর্ঘটনার স্বীকার হচ্ছেন নারী-শিশু ও পুরুষ। এ ছাড়াও ব্যাটারী চালিত রিক্সা চার্জের জন্য অতিরিক্ত বিদ্যুৎ প্রয়োজন হয়। ব্যাটারি চালিত রিক্সা স্থাস্থ্য সম্মত ও বিজ্ঞান সম্মত নয়। এটার ড্রাইভারের জন্যও কোন উপকারী নয়। ডাক্তারী মতো এই রিক্সার ড্রাইভারদের বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশী। সকল কিছু বিবেচনা করে প্রশাসনিকভাবে ব্যাটারী চালিত অটো রিক্সা বন্ধ করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। সকলের সিদ্ধান্ত মোতাবেক রিক্সা চালক ও মালিকদের তিন মাসের সময় বেঁধে দেয়া হয়।
এদিকে ব্যাটারী চালিত রিক্সা বন্ধ করার জন্য মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী ফয়সাল বিপ্লব প্রায় ১০০ টির পায়ে চালিত রিক্সা অসহায় গরীব রিক্সা চালকদের মাঝে শর্ত সাপেক্ষে বিনামূল্যে বিতরণ করেন।
  1. এ বিষয়ে জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, তিন মাস সময় দেওয়া হয়েছে ব্যাটারী চালিত রিক্সা চালকদের। তারা যেন এই তিন মাসে রিক্সা থেকে ব্যাটারী খুলে পায়ে চালিত রিক্সায় রুপান্তর করে। সভায় সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার থেকে বন্ধ হবে মুন্সীগঞ্জ পৌর সভায় ব্যাটারী চালিত রিক্সা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com