শেষ সময়ে জমে উঠেছে কোরবানির পশুর হাট

রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ১১:৪৬ পূর্বাহ্ণ |

শেষ সময়ে জমে উঠেছে কোরবানির পশুর হাট
শেষ সময়ে জমে উঠেছে কোরবানির পশুর হাট

রাজশাহী প্রতিনিধি: ঈদের বাকী আর মাত্র কয়েকদিন। তাই শেষ সময়ে জমেছে পশু হাটের কেনাকাটা। হাটে ভারতীয় গরুর চেয়ে দেশি গরুর ব্যাপক চাহিদা লক্ষ্য করা গেছে। তবে বিক্রেতারা বেশি দাম হাকাচ্ছেন এমন অভিযোগ করেছে ক্রেতারা।

আবার বিক্রেতারা বলছেন, ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে কোরবানির পশু দাম।
রাজশাহীর সিটিহাটে গিয়ে দেখা গেছে, হাটে দেশি গরু অনেক রয়েছে। দেশি জাতের গরুগুলো বিক্রিও ব্যাপক হচ্ছে। দেশি গরু আকারে অনেকটাই ছোট। তাই এর ক্রেতাও বেশি। অধিকাংশ মানুষ একা কোরবানি দেয়ার জন্য কিনছেন।


অন্যদিকে একা কোরবানির দেয়ার জন্য আবদুর রাজ্জাক নামের এক ব্যবসায়ী কিনেছেন ৪৫ হাজার টাকা দামের একটি গরু। তিনি গরু কিনে খুশি হলেও অভিযোগ করে বলেন, গত বছরের চেয়ে এ বছর দেশি গরুর দাম বেশি। গত বছর যে গরুর দাম ৩০ থেকে ৩৫ হাজার টাকা ছিলো। এবছর সেই গরুর দামে ৫ থেকে ৭ হাজার টাকা বেশি।

গরু ব্যবসায়ীরা জানায়, হাটে এ বছর ১৮ থেকে ২০ হাজার টাকা মণে গরু বেশি বিক্রি হচ্ছে। তবে কোরবানির পশু মানুষ দামের দিকে দেখে না। পছন্দ হলে বেশি দামেও কিনে নিচ্ছেন।


নগরীর শালবাগান এলাকার গরু ক্রেতা আসলাম বলেন, পছন্দ হলে মানুষ দামের দিকে দেখে না। এছাড়া বেশি দিন নেই কোরবানির। তাই কিনে নিলাম ৮৫ হাজার ৭০০ টাকায় গরু।

এ বিসয়ে হাটের ইজারাদার ডাবলু জানান, হাটে অনেক দেশি গরু রয়েছে। হাটে বেচাকেনাও বেড়েছে। এই কয়েকদিন আরো বাড়বে। হাটের দিন গড়ে ৩০-৪০ হাজার পশু আসছে কোরবানির বেচাকেনার জন্য।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com