সংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন পেলেন রুমীন

সোমবার, ২০ মে ২০১৯ | ৪:৩৪ অপরাহ্ণ |

সংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন পেলেন রুমীন
ফাইল ছবি

সংরক্ষিত নারী আসনে বিএনপির এমপি হিসেবে মনোনয়ন পেলেন দলটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমীন ফারহানা।

সোমবার (২০ মে) দলীয় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।


রুমীন জানান, ‘আমাকে ফোন করা হয়েছিল। এখন আমি নির্বাচন কমিশনে যাচ্ছি।’

একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন রুমীন ফারহানা। কিন্তু সেখানে মনোনয়ন দেওয়া হয় উকিল আব্দুস সাত্তারকে। মনোনয়ন দৌড়ে দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে নিপুণ রায় চৌধুরীর সম্ভাবনাও জোরালো ছিল। তিনি দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ।

বিএনপির নির্বাচিত পাঁচজন সংসদ সদস্য সংসদে যোগ দেওয়ায় একটি সংরক্ষিত নারী আসন পাবে বিএনপি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী সংরক্ষিত এ আসনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন সোমবার (২০ মে)।

বিএনপি সূত্রে জানা যায়, সংরক্ষিত নারী আসনে প্রার্থী চূড়ান্ত করতে রোববার (১৯ মে) রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠক করেন বিএনপির সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার, মোশাররফ হোসেন, খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার ও ব্যারিস্টার রুমীন ফারহানা। বৈঠকে সংরক্ষিত নারী এমপি হিসেবে রুমীন ফারহানাকে অনেকটা চূড়ান্ত করা হয়।

১৫ মে চিকিৎসার জন্য ব্যাংককে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার তার দেশে ফেরার সম্ভাবনা আছে। তবে তিনি বিদেশ যাওয়ার আগে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন দেওয়ার জন্য দলীয় প্যাডে স্বাক্ষর করে গেছেন।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com