সম্প্রতি কুড়িগ্রামে কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ…

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১০:০৬ অপরাহ্ণ |

সম্প্রতি কুড়িগ্রামে কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

বিশেষ প‍্রতিনিধিঃ

সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় মুখ মোঃ তৌহিদুজ্জামান প্রতিনিয়ত বেকার শিক্ষার্থীদের জন্য কাজ করে চলছেন। সম্প্রতি ঘুরে বেড়াচ্ছেন একের পর এক জেলা। দেখা করছেন বিভিন্ন টিটিসি, টিএসসি ও পলিটেকনিক এর প্রতিষ্ঠান প্রধান থেকে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সাথে। শিক্ষকতার পাশাপাশি ঘুরাঘুরিতেও বেশ আগ্রহ তৌহিদের। তিনি রংপুর শহরের পর সম্প্রতি কুড়িগ্রাম থেকে ঘুরে আসলেন ।


কুড়িগ্রাম শহরে প্রবেশ করতেই শিক্ষার্থীদের কয়েকজন ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় তৌহিদকে। কুড়িগ্রাম পলিটেকনিকে পৌঁছলে স্বাগত জানায় অত্র প্রতিষ্ঠানে কর্মরত ইন্সট্রাক্টর পরিতোষ কুমার মন্ডল। তিনি শিক্ষার্থীদের জানানো মাত্রই আগ্রহ নিয়ে দেখা করতে আসে উপস্থিত শিক্ষার্থীরা। অধ্যক্ষ ড. মোঃ নূরে আলমের সাথে কুশল বিনিময় শেষে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ে তৌহিদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “ডিপ্লোমা পাশ পরবর্তী সময়ে আমাদের বেকার থাকার পেছনে আমাদেরও বেশ দায় রয়েছে। অনেক শিক্ষার্থী রয়েছে যারা নিয়োগপত্রের শর্তাধী না বুঝেই আবেদন করে। আবার অনেকে পূর্ণাঙ্গ সিভি প্রস্তুত করতে পারে না। তাই, আমাদের ইংরেজিতে দক্ষতা বৃদ্ধি জরুরী আর চমকপ্রদ সিভি তৈরিও জানতে হবে।” এছাড়াও NTVQF নিয়েও সুস্পষ্ট ধারণা ও প্রয়োজনীয়তা ছিল আলোচ্য অংশ।

শুধু কুড়িগ্রাম পলিটেকনিকে নয়, পাশের টিটিসি এবং শহরের টিএসসিতেও যায় তৌহিদ। টিএসসির ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাকে পেয়ে উচ্ছাস প্রকাশ করেন এবং শুধু তার প্রতিষ্ঠানে অন্য কোন দিন যাওয়ার আমন্ত্রণ জানান। ভ্রমণের এ পর্যায়ে সবচেয়ে বেশি সহযোগীতা প্রদান করে শিক্ষার্থী লিমন।

প্রতিনিয়ত এমন হাজার শিক্ষার্থীর মাঝে আলোর পথের গল্প শুনাতে একের পর এক প্রতিষ্ঠানে ভ্রমণ করতে দৃঢ় প্রত্যয় রয়েছে আত্মপ্রত্যয়ী তরুণ তৌহিদের মাঝে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



বেনাপোলে ধর্ষীতা তরুনী- সন্মান যাওয়ার ভয়ে আত্মহত্যা…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com