সরকারী চাকরিতে বয়স ৩৭ থেকে ৪০ করল মমতার সরকার

শনিবার, ০৯ মার্চ ২০১৯ | ১:৪১ অপরাহ্ণ |

সরকারী চাকরিতে বয়স ৩৭ থেকে ৪০ করল মমতার সরকার
ফাইল ছবি

রাজ্যে অধ্যাপকদের জন্য সুখবর। আবেদনের বয়সের সময়সীমা বেড়ে ৩৭ থেকে হল ৪০। এতোদিন পর্যন্ত জেনারেল ক্যটাগরির আবেদনকারীদের ক্ষেত্রে ৩৭ বছর বয়স ছিল চাকরীর ক্ষেত্রে আবেদন করার শেষ সময়সীমা।

যা নিয়ে সমস্যায় পড়তে হত তাঁদের। কিন্তু এবার থেকে বয়স সীমা ৪০ বছর হয়ে যাওয়ায় অনেকটাই সুবিধা পাবেন রাজ্যের স্থায়ী অধ্যাপক হিসেবে আবেদনকারীরা। বৃহস্পতিবার রাজ্য বিধানসভায় পাশ হয়েছে এমনই আইন।

webnewsdesign.com

রাজ্যে অধ্যাপকদের ক্ষেত্রে স্থায়ী পদে আবেদনের নিয়ম কোন ব্যক্তিকে নেট, সেট কিংবা পিএইচডি-এর অধিকারী হতে হবে। তবেই তিনি কলেজ সার্ভিস কমিশনের ক্ষেত্রে আবেদনকারী হিসেবে গন্য হবেন। জেনারেল ক্যটাগরির আবেদনকারীদের ক্ষেত্রে সেই বয়সটা ছিল ৩৭। যা বৃহস্পতিবার থেকে হয়ে দাঁড়াল ৪০ – এ।

এসসি, এসটি কিংবা ওবিসি-দের ক্ষেত্রে আবেদনের সেই বয়স সীমা ছিল ৪২। ফলে জেনারেল ক্যটাগরির আবেদনকারীদের তুলনায় অনেকাংশেই বেশী সুবিধে পেতেন এই সমস্ত আবেদনকারীরা।

নেট, সেট কিংবা পিএইচডি-এর মত উচ্চশিক্ষার বিষয়গুলি পার করে আসতে অনেক বয়স বেড়ে যায় জেনারেল ক্যটাগরির আবেদনকারীদের। কারণ বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলিতে তাঁদের জন্য আসন সংখ্যা খুবই কম।

তাই সমস্ত ধাপ পার করে অধ্যাপক হিসেবে নিজেকে আবেদনকারী করে তুলতে সমস্যায় পড়তে হত তাঁদের। কিন্তু এবার বেড়ে গেল বয়স সীমা। অনেকটাই স্বস্তির মুখে রাজ্যের জেনারেল ক্যটাগরির অধ্যাপক আবেদনকারীরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com