সরকার বধ্যভূমি ও গণকবরগুলো সংরক্ষণ করবে : মুক্তিযোদ্ধামন্ত্রী

রবিবার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ৮:৪৬ পূর্বাহ্ণ |

সরকার বধ্যভূমি ও গণকবরগুলো সংরক্ষণ করবে : মুক্তিযোদ্ধামন্ত্রী
শতবর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকার সারা দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা বধ্যভূমি ও গণকবরগুলো সংরক্ষণের উদ্যোগ নিয়েছে। আজ শনিবার দুপুরে সোনাগাজীর আমিরাবাদ বি সি লাহা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উৎসব উদ্বোধন করেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়।
মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে থাকা বধ্যভূমিগুলো এক একটি এক এক রকম নকশায় ও গণকবরগুলো অভিন্ন নকশায় সংরক্ষণ করা হবে- যাতে করে পরবর্তী প্রজন্ম মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে।
সোনাগাজীতে মুক্তিযুদ্ধের সময় এক যোদ্ধার হত্যার সাথে উপজেলা পর্যায়ের এক বর্তমান মুক্তিযোদ্ধা কমান্ডারের জড়িত থাকার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই ব্যাপারে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। প্রয়োজনে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে বিষয়টির সুরাহা করা হবে।
এ ছাড়াও রংপুরে আওয়ামী লীগের প্রার্থীর পরাজয় প্রসঙ্গে মোজাম্মেল হক বলেন, ওই নির্বাচনে আমাদের দলীয় প্রার্থীর পরাজয় ঘটলেও সেখানে মূলত গণতন্ত্রেরই জয় হয়েছে। সেখানে অনেকটা ভোট উৎসব হয়েছে। মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিয়েছে।
শতবর্ষের উৎসব উদযাপন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক মহিলা এমপি অধ্যাপিকা পান্না কায়সার, পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, মিডিয়া ব্যক্তিত্ব শমী কায়সার। এতে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান, সোনাগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান জেড এম কামরুল আনাম।
পরে মন্ত্রী বি সি লাহা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন ও নবাবপুর বাজারে ‘কায়সার-রায়হান স্মৃতি পাঠাগার’ এর নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com