সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও অভিযোগপত্র প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি প্রদান

বুধবার, ০৫ সেপ্টেম্বর ২০১৮ | ৩:৩১ অপরাহ্ণ |

সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা ও অভিযোগপত্র প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি প্রদান
সাংবাদিক মনসুর আলী

আবু তারেক বাধন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের দৈনিক খবরপত্র পীরগঞ্জ প্রতিনিধি সাংবাদিক মনসুর আলীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও অভিযোগপত্র প্রত্যাহারের দাবিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও পীরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) প্রেসক্লাব পীরগঞ্জ এর উদ্যোগে সাংবাদিক সমাজ এই স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার জেলা আহবায়ক মোঃ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম আহবায়ক আখতারুজ্জামান আখতার, প্রেসক্লাব পীরগঞ্জ এর যুগ্ম আহবায়ক বাদল হোসেন, পীরগঞ্জ প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, সাংবাদিক জ্যাকি কুমার সিং, প্রেসক্লাব পীরগঞ্জ এর সদস্য ফাইদুল ইসলাম, তারেক ইবনে বাঁধন, শুভ শর্মা, কাওসার কবির অনিক প্রমূখ।


স্মারকলিপিতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের দৈনিক খবরপত্র এর সাংবাদিক মনসুর আলীর বিরুদ্ধে সম্প্রতি পুলিশ কর্তৃক মিথ্যা অভিযোগ পত্র প্রদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করে সাংবাদিক মনসুর আলীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও অভিযোগপত্র প্রত্যাহারের দাবি করা হয় এবং সাংবাদিকদের দাবী না মানা হলে কঠোর কর্মসূচির ঘোষনা দেবেন সাংবাদিক সমাজ।

উল্লেখ্য যে, গত ২২জুন ২০১৮ তারিখে সকালে সড়ক দূর্ঘটনার খবর পেয়ে সাংবাদিক মনসুর আলী উপজেলার বৈরচুনা ইউনিয়নের মাধবপুর গ্রামে তথ্য সংগ্রহ করতে গেলে ইউ’পি চেয়ারম্যান জালাল উদ্দীন তার ক্যাডার বাহিনী নিয়ে তাকে ঘিরে ফেলে টানা হেচড়া করে সন্ত্রাসী কায়দায় তার কাছ থেকে মোবাইল ফোন, ক্যামেরা, মটরসাইকেলের চাবি সহ মূল্যবান তথ্যের কাগজপত্র কেড়ে নেয় এবং তাকে হত্যা করার হুমকি দেন। পরে ঐ চেয়ারম্যান সাংবাদিক মুনসুর আলীকে জিম্মি করে তার ইউ’পি কার্যালয়ে নিয়ে গিয়ে জোর পূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান স্থানীয় সাংবাদিকরা।

পরে ঘটনার দিন রাতে সাংবাদিক মনসুর বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনার পর ২৪ /০৬ /২০১৮ তারিখে ইউপি চেয়ারম্যান জালাল উদ্দীন নিজে সেফ হওয়ার জন্য ও ক্ষুব্ধ হয়ে সাংবাদিক মনসুর আলীর বিরুদ্ধে মমিনুল হক নামে এক ব্যক্তির দ্বারা পীরগঞ্জ থানায় মামলা দায়ের করান।

সম্প্রতি পীরগঞ্জ থানা পুলিশ এই মিথ্যা মামলার অভিযোগ পত্র আদালতে দাখিল করেছেন। কিন্তু জালাল চেয়ারম্যানের বিরুদ্ধে সাংবাদিক মুনসুর আলীর দায়েরকৃত মামলাটি দুর্নীতিবাজ তদন্তকারী কর্মকর্তা পক্ষনিয়ে এস আই শাহজাহান আলী সঠিক তদন্ত ও সাক্ষীদের জবানবন্দি না নিয়ে আদালতে মিথ্যা ফাইনাল প্রতিবেদন দাখিল করেন।

জালাল উল্লেখ্য যে, ইতিপূর্বে বৈরচুনা এলাকার সংখ্যালঘু অদিবাসীদের বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় ঐ ইউ’পি চেয়ারম্যান বিরুদ্ধে থানায় মামলা হয় এবং তার বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয় থানা পুলিশ। এতে সাময়িক বরখাস্ত হন তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com