সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নে দেশব্যাপী কলম বিরতির ঘোষণা

বৃহস্পতিবার, ৩০ আগস্ট ২০১৮ | ৫:১৫ অপরাহ্ণ |

সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নে দেশব্যাপী কলম বিরতির ঘোষণা
সাংবাদিক সুবর্না আক্তার নদী হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে বিএমএসএ ‘র আয়োজিত সমাবেশ ও মানববন্ধন

বিএমএসএফ প্রতিবেদকঃ দেশে অব্যাহত সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবিতে আগামি ২ সেপ্টেম্বর রোববার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত দেশব্যাপী কলম বিরতির ঘোষণা দিয়েছে বিএমএসএফ। বৃহস্পতিবার দুপুরে পাবনায় সাংবাদিক সুবর্না আক্তার নদী হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে আয়োজিত সমাবেশ ও মানববন্ধন থেকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এই ঘোষণা দেন।

বিএমএসএফ ঝালকাঠি জেলা কমিটির সাবেক সভাপতি আজমির হোসেন তালুকদারের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সদস্য এবং সাবেক জেলার সাধারন সম্পাদক উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক দুলাল সাহা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম রেজাউল করিম, মাইনুল হাসান মৃধা, একুশে টিভির প্রতিনিধি ও ঝালকাঠি জেলা কমিটির সাবেক সভাপতি আজমীর হোসেন তালুকদার, সহ-সভাপতি শফিউল আজম টুটুল, রাজাপুর উপজেলার সভাপতি আহসান হাবিব সোহাগ, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, রুহুল আমিন রুবেল, আতিকুর রহমান, বাবুল মিনা, ইমাম বিমান, এইচএম গিয়াস উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।


সভায় নেতৃবৃন্দ বলেন, দেশে স্বাধীনতা পরবর্তী প্রায় ৩৯ জন সাংবাদিক বিভিন্ন ভাবে খুনের শিকার হয়েছেন। এরমধ্যে হাতেগোনা ৩/৪টি খুনের বিচার হলেও বাকি খুনের বিচার হয়নি। দেশে সাংবাদিক হত্যার বিচার হয়না; এরকম সংস্কৃতিতে পরিনত হয়েছে। আজ ৩০ আগস্ট। ১৯৯৮ সালের এইদিনে যশোরের দৈনিক রানার পত্রিকার সম্পাদক আর এম মুকুল রানাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছিল।

আজ কুড়ি বছরেও সাংবাদিক মুকুল রানা হত্যার বিচার হয়নি! পাশাপাশি ২০১৪ সালে রাজধানীতে হত্যার শিকার হয়েছিলেন সাংবাদিক দম্পতি সাগর-রুনি। ২০১৬ সালে বিএমএসএফ রংপুর জেলা কমিটির সদস্যসচিব মশিউর রহমান উৎসকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছিল। কিন্তু এই দুটি মামলার তদন্ত প্রতিবেদন আজো আদালতে দাখিল করতে পারেনি পুলিশ।


এরকম স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের বিভিন্ন জেলায় ৩৯ জন সাংবাদিক হত্যার শিকার এবং কয়েকশত সাংবাদিক নির্যাতনের শিকার হয়ে পঙ্গুত্ববরণ করেন। অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নসহ ১৪দফা দাবি মেনে নেয়ারও দাবি করা হয়।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com