সাকিব-মুশফিকের সেঞ্চুরি জুটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

রবিবার, ০২ জুন ২০১৯ | ৫:৫৪ অপরাহ্ণ |

সাকিব-মুশফিকের সেঞ্চুরি জুটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ
অনলাইন ছবি

কেনিংটন ওভালে বিশ্বকাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার বোলারদের রীতিমত কাঁদিয়ে ছাড়ছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে চলেছেন সাকিব আল হাসান আর মুশফিকুর রহীম। বাংলাদেশও আছে বড় সংগ্রহের পথে।

৭৫ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে তৃতীয় উইকেটে দারুণ প্রতিরোধ সাকিব আর মুশফিকের। এই জুটিতে তারা ৯৫ বলেই গড়েছেন সেঞ্চুরি জুটি।


এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭৭ রান। সাকিব ৬১ বলে ৫৭ আর মুশফিক ৪৮ বলে ৪৯ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা করে দিয়েছিলেন দুই ওপেনার তামিম ইকবাল আর সৌম্য সরকার। প্রোটিয়া বোলিং লাইনআপকে দুশ্চিন্তায় ফেলে দিয়েছিলেন তারা।

সাতের ওপর রান তুলে দলকে এগিয়ে নিচ্ছিলেন এই যুগল। শেষ পর্যন্ত নবম ওভারে বোলিং পরিবর্তন করেন প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস, বল তুলে দেন আন্দেলু ফেহলুখায়োর হাতে।

ফেহলুখায়ো অধিনায়কের আস্থার প্রতিদান দেন প্রথম ওভারেই। দুর্দান্ত এক ডেলিভারিতে তামিমকে উইকেটের পেছনে ক্যাচ বানান এই পেসার। ২৯ বলে ২ বাউন্ডারিতে ১৪ রান করে আউট হন তামিম। তামিম-সৌম্যর উদ্বোধনী জুটিটি ছিল ৬০ রানের। এ নিয়ে টানা পঞ্চম ম্যাচে ওপেনিংয়ে পঞ্চাশোর্ধ্ব জুটি গড়ে বাংলাদেশ।

আজকের (রোববার) ঝড়ো ওপেনিং জুটিতে সৌম্যর অবদানই বেশি। ৬০ রানের মধ্যে ৪৬ রানই এসেছে তার ব্যাট থেকে। শেষপর্যন্ত বিধ্বংসী সৌম্যকেও বাউন্সারে পরাস্ত করে প্রোটিয়ারা। ক্রিস মরিসের বলটি গ্লাভসের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক কুইন্টন ডি ককের হাতে। ৩০ বলে ৯ বাউন্ডারিতে ৪২ রান করে সাজঘরের পথ ধরেন সৌম্য।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com