সাতক্ষীরায় এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দিলেন আদালত

বুধবার, ০১ আগস্ট ২০১৮ | ৩:১২ অপরাহ্ণ |

সাতক্ষীরায় এক ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড দিলেন আদালত
ফাইল ছবি

সাতক্ষীরায় কলেজছাত্রীকে ধর্ষণের মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। অপহরণের অভিযোগে একই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আসামি জাহিদুল ইসলাম শুভ (৩৫) বর্তমানে পলাতক। তিনি কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার কাপড়পোড়া গ্রামের আওরঙ্গজেবের ছেলে।

গতকাল মঙ্গলবার সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।


মামলা সূত্রে জানা যায়, সাতক্ষীরার কলারোয়া উপজেলার গোছমারা গ্রামের প্রবাসী শহীদুল ইসলামের মেয়ে খোদেজা ইসলাম শিল্পী (২৮) অপহরণ, ধর্ষণ ও প্রতারণার শিকার হয়ে আত্মহত্যা করেন। ঢাকায় ইডেন কলেজে পড়ার সময় মোবাইল ফোনে পরিচয় হয় আসামি জাহিদুল ইসলাম শুভর সঙ্গে। ২০১০ সালের ১৮ জানুয়ারি শিল্পীকে কৌশলে নিজের বাড়িতে নিয়ে যান জাহিদুল।

সেখানে বিয়ের জন্য চাপ দেওয়া হলে শিল্পী রাজি হননি। কারণ সেখানে জাহিদুলের দুই সন্তানসহ স্ত্রী ছিল। পরে বন্ধুদের সহায়তায় জাহিদুল শিল্পীকে অজ্ঞাত স্থানে আটকে রেখে জোরপূর্বক বিয়ে করেন। ৩১ জানুয়ারি তালাক দিয়ে শিল্পী ফিরে আসেন মা আনোয়ারা খাতুনের কাছে। এরপর ২৫ মার্চ ইডেন কলেজের সামনে থেকে শিল্পীকে অপহরণ করে কুষ্টিয়ার বাড়িতে নিয়ে আটক রাখেন জাহিদুল। ২২ এপ্রিল শিল্পী পালিয়ে মামার বাড়িতে পৌঁছেন এবং এক দিন পর আত্মহত্যা করেন।

এ ঘটনায় জাহিদুলের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ ও আত্মহত্যা প্ররোচনার অভিযোগে কলারোয়া থানায় মামলা হয়। পুলিশ এ বছর আগস্ট মাসে আদালতে চার্জশিট দাখিল করে।

আদালত সাক্ষ্য-শুনানিশেষে গতকাল এ মামলায় রায় ঘোষণা করেন। এতে আসামি জাহিদুল ইসলামের বিরুদ্ধে অপহরণের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

একই সঙ্গে ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু ও সহকারী পিপি অ্যাডভোকেট নাদিরা পারভীন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



যোগ্যতাই যখন বড় অযোগ্যতা

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com