সাদুল্যাপুরে ভূমিহীনের বাড়িতে হামলা, লটুপাট ও কুপিয়ে যখম

বৃহস্পতিবার, ০৪ জানুয়ারি ২০১৮ | ৯:২৬ অপরাহ্ণ |

সাদুল্যাপুরে ভূমিহীনের বাড়িতে হামলা, লটুপাট ও কুপিয়ে যখম

সাদুল্যাপুর উপজেলায় প্রভাবশালী কর্তৃক খাস জমি দখল করাকে কেন্দ্র করে এক ভূমিহীনের বসতবাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এসময় গাছ কর্তন, ভাঙ্চুর, লুটপাট ও ভূমিহীন এশরাফ আলীকে ধারালো অত্র দিয়ে কুপিয়ে যখম করেছে হামলাকারীরা। এ ঘটনায় গতকাল সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অভিযোগ দায়ের করেছে এশরাফ আলী নামের ওই ভূমিহীন।
অভিযোগের বিবরণের জানা গেছে, উপজেলার জামালপুর ইউনিয়নের কন্দর্প মনোহারপুর গ্রামের মৃত মেস্তার আলীর ছেলে এশরাফ আলীর পৈত্রিক সুত্রে কোন জমি-জমা না থাকায় কন্দর্প মনোহারপুর মৌজাস্থ সরকারী খাস খতিয়ানের ৪০৩ নং দগে তার পরিবার সহ এবং পিতা জীবিত থেকে প্রায় ৭০ বছর যাবৎ বসবাস করে আসছে। এদিকে ওই গ্রামের প্রভাশালী মৃত আজম উদ্দিনের ছেলে এন্তাজ আলী খাঁ গংরা বর্ণিত জমি জোরপুর্বক দখলের জন্য পায়তারা করে আসছে। এরই এক পর্যায়ে গত ৯ ডিসেম্বর সন্ধ্যায় এন্তাজ আলী খাঁ ও তার ছেলে মান্নান খাঁ দলবল নিয়ে ভূমিহীন এশরাফ আলীর বসতবাড়িতে হামলা চালায়। এসময় হামলাকারীরা কয়েকটি গাছ কর্তন করার পর এশরাফ আলীর শয়ন ঘরে অনধিকারে ঢুকে আসবাপত্র ভাঙ্চুর এবং বাক্সে রক্ষিত প্রায় ৪০ হাজার টাকা ও অন্যান্য মালামল লুটপাট করে নিয়ে যায়। এসময় এশরাফ আলী ও তার মা আয়েশা বেওয়া বাধা দিলে শ্লীলতাহানী সহ হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে এশরাফ আলীকে কোপাতে থাকে। এতে এশারাফ আলী রক্তাক্ত ক্ষত যখমে গুরুতর আহত হয়। পরে স্থানীরা তাকে উদ্ধার করে সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ বিষয়ে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর বরাবর অভিযোগ করেছেন ভুমিহীন এশরাফ আলী।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com
ঠাকুরগাঁওয়ে ভূমিহীনদের ভূমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com