সান্তাহারে ইঞ্জিনসহ ৩ বগি লাইনচ্যুত

রবিবার, ০৩ জুন ২০১৮ | ৭:৩৯ অপরাহ্ণ |

সান্তাহারে ইঞ্জিনসহ ৩ বগি লাইনচ্যুত
ছবি: অনলাইন

নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার আদমদীঘির সান্তাহার জংশন রেলওয়ে ষ্টেশনে ভুল সিগনালের কারণে মালবাহী ট্রেনের ইঞ্জিনসহ ৩টি বগি  লাইনচ্যুত হয়েছে।

জংশন স্টেশনের রেলওয়ে লেভেল ক্রসিংয়ের ডুয়েলগেজ লাইনে এঘটনা ঘটেছে। এতে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে।জানা যায়, ঢাকার তেজগাঁ থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী এমজি/বিসি বল্কক ট্রেন শনিবার রাত ১২টারদিকে সান্তাহার জংশন স্টেশন ত্যাগ করার পর উল্লেখিত স্থানে বিকট শব্দে ট্রেনটি লাইনচ্যুত হয়ে রেললাইন থেকে ছিঁটকে পড়ে ইঞ্জিনসহ ৩ বগি লাইণচ্যুত হয়। এঘটনায় রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে আহবায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সান্তাহার জংশনে কর্মরত জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর হাবিবুর রহমান বলেন, সিগনাল কেবিন মাস্টার সঠিক ভাবে পয়েন্ট তৈরী করতে না পারা তথা মিটারগেজের পরিবর্তে ব্রডগেজ পয়েন্ট করায় এই ঘটনা ঘটেছে।

webnewsdesign.com

ঘটনার পর পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন প্রায় পৌনে ২ ঘন্টা বিলম্বে চলাচল করছে। এছাড়া অন্য সব ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। ট্রেন লাইনচ্যুতির এঘটনার জন্য প্রকৃতদায়ী কে তা চিহিৃত না হবার কারণে কারো বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হয়নি।

তবে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা গৃহিত হবে বলে জানান ওই কর্মকর্তা।পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) অসিম কুমার তালুকদার বলেন, লোকবল সংকটের কারণে অবসরে যাওয়া ’বুড়ো’ লোকবল দিয়ে কাজ চালাতে গিয়ে এঘটনা ঘটেছে। ফলে দায়ী হলেও আইনগত জটিলতার কারনে কোন শাস্তিমুলক ব্যবস্থা নেয়া যাচ্ছে না। এদিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন সকাল ৬টা থেকে দুপর ২টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে ইঞ্জিনসহ লাইনচ্যুত হওয়া বগি উদ্ধার করার পর ট্রের চলাচর সাবভাবিক হয়।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

জিংক ধান বিস্তারে কৃষি অফিসারদের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com