সুন্দর ত্বকের জন্য প্রত্যেকের করা উচিত যে ৫টি কাজ

শুক্রবার, ১৫ মার্চ ২০১৯ | ৮:২৮ পূর্বাহ্ণ |

সুন্দর ত্বকের জন্য প্রত্যেকের করা উচিত যে ৫টি কাজ

সুন্দর ত্বকের জন্য একেক জন একেক রকমের পদ্ধতি বেছে নেন। কেউ বিভিন্ন পণ্যের ওপর নির্ভর করেন, কেউ বা নিজে থেকেই তৈরি করে নেন বিভিন্ন ফেসপ্যাক। আজ আপনাদের জানাই এমন ৫টি কাজের কথা, ত্বকের সৌন্দর্য বাড়িয়ে তুলতে যে কোনো নারীরই করা উচিৎ যেগুলো। ছোট ছোট এসব পরিবর্তনই আপনার ত্বকে এনে দেবে পরিপূর্ণতা।
১) খাবারে রাখুন রংধনুর সব রঙ
ত্বকের উন্নতির জন্য প্রচুর খরচ করে বিশেষ কিছু খাবার খাওয়ার চেষ্টা করেন অনেকে। কিন্তু তা করার প্রয়োজন নেই মোটেই। স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের জন্য উজ্জ্বল রঙের সবজিগুলো বিশেষ উপকারি। আর যত বেশি রঙের সবজি খাবেন, উপকারও হবে তত বেশি।
২) বড়সড় সানগ্লাস পরুন
সানগ্লাস কেনার সময়ে বেছে নিন এমন স্টাইল যা চোখ শুধু নয় বরং আপনার মুখের অনেকটাই ঢেকে ফেলে। এগুলো চোখের আশেপাশের সংবেদনশীল ত্বককে সুর্যালোকের ক্ষতি থেকে রক্ষা করবে।
৩) মুখের মতো বুকেরও যত্ন নিন
এ কথা শুনে অনেকেই অবাক হবেন। কিন্তু শুনুন, আপনার মুখের ত্বকের মতোই বুকের ত্বকেও পড়ে বার্ধক্যের ছাপ। আপনি মুখে জেসব পন্য ব্যবহার করে সেগুলো এখানেও ব্যবহার করতে পারেন।
৪) চিৎ হয়ে ঘুমান
উপুড় হয়ে বালিশে মুখ ঘষে ঘুমানোর অভ্যাস অনেকেরই আছে। কিন্তু এটা মোটেই ভালো নয় ত্বকের জন্য। বিশেষ করে বয়স বাড়ার সাথে সাথে এই অভ্যাস ছেড়ে দেওয়াটা জরুরি। বরং চেষ্টা করুন চিৎ হয়ে ঘুমানোর। এতে সহজে মুখে বলিরেখা পড়বে না।
৫) পান করার সময়ে স্ট্র ব্যবহার করবেন না
স্ট্র ব্যবহার করেই বেশিরভাগ মানুষ কোমল পানীয় পান করেন। কিন্তু এই কাজটি করার সাথে সাথে আপনার ঠোঁটের ওপরে বলিরেখা তৈরির সম্ভাবনা বাড়ে। এর বদলে সরাসরি কাপ বা গ্লাস থেকেই পান করার অভ্যাস করুন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

webnewsdesign.com

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com