জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

সোনাপুর যানজট নিরসনে উচ্ছেদ অভিযান

শনিবার, ৩১ আগস্ট ২০১৯ | ৬:৩১ অপরাহ্ণ |

সোনাপুর যানজট নিরসনে উচ্ছেদ অভিযান
শেষের পথে পরিদর্শনে আরিফুল ইসলাম সরদার ইউএনও সদর

নোয়াখালী সোনাপূর যানজট নিরসনে উচ্ছেদ অভিযান প্রায়ই শেষের পথে এবার সুরুহবে খাল খনন । নোয়াখালী যানজট নিরসনে এবং খাল সংস্কার করে জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে নোয়াখালীবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে সোনাপুর জিরো পয়েন্ট এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সরকারি এবং স্থানীয় ভূমি ইমারত দখল ও পুনরুদ্বার করার লক্ষ্যে সোনাপুর জিরো পয়েন্টের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রোড় এবং আলেকজেন্ডার রোড়ের পাশে খালের উপর নির্মিত সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অসহনীয় যানজট নিরসনে জেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করেন।


অভিযানে সহযোগিতা করেন, বাংলাদেশ সেনাবাহিনী, র‌্যাব, নোয়াখালী পৌরসভা, সড়ক ও জনপথ বিভাগ, সুধারাম মডেল থানার পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, নোয়াখালী জেলার সোনাপুর-বেগমগঞ্জ চৌরাস্তা সড়কের বিভিন্ন অংশে বিদ্যমান যানজট দূরীকরণের জন্য জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তের আলোকে এবং নোয়াখালীর দক্ষিণ অঞ্চলের মানুষের আবেদনের প্রেক্ষিতে সোনাপুর জিরো পয়েন্ট থেকে এই অভিযান শুরু করা হয়েছে।

জেলা প্রশাসক তম্ময় দাস নোয়াখালী জেলাকে যানজটমুক্ত পরিছন্ন ও পরিবেশবান্ধব জেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে যে প্রত্যয় ব্যক্ত করেছেন তারই অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে। সোনাপুর জিরো পয়েন্টসহ জেলার অন্যান্য স্থানে বিদ্যমান যানজট অবসান না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

সদর উপজেলা ইউএনও মো. আরিফুল ইসলাম সরদার জানান, সরকারি এবং স্থানীয় ভূমি ইমারত দখল ও পুনরুদ্বার করার এবং সোনাপুর জিরো পয়েন্টের বিদ্যমান যানজট অবসান ও খাল সংস্কার করে শহরের জলাবদ্ধতা দূরীকরণের লক্ষ্যে এই উচ্ছেদ অভিযান চলছে।

স্থানীয়রা জানিয়েছেন, এই উচ্ছেদ অভিযানের ফলে নোয়াখালী সদর দক্ষিণাঞ্চলের সুবর্ণচর ও হাতিয়া উপজেলা, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং লক্ষ্মীপুর জেলার রামগতিবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। সোনাপুর বা জাার ব‍্যবসীয় রা অভিিোগ করেে বলেন উচ্ছেদ অভিযানের ফলে দোকান মালিক কর্মচারী ২ হাজার লোক বেকার হয়েছে। বড়বাজার নতুন মার্কেট কমপ্লিট করে উচ্ছেদ অভিযান করিলে আমরা দোকান মালিকরা ওই মার্কেটের দোকান করতে পারতাম তাাতে করে আমরা কেউ বেকার হতাম না।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ে ঔষধ কিনে রক্তাক্ত হলেন জামাল…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com