সোনার গয়না খেয়ে গেল ষাঁড়! এরপর…

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ |

সোনার গয়না খেয়ে গেল ষাঁড়! এরপর…
প্রতীকী ছবি

ছাগলে যা খুশি খেয়ে নেয়, বাংলায় তা নিয়ে প্রবাদও আছে। সেই তালিকাতেই এবার নতুন সংযোজন ষাঁড়। রীতিমতো বাড়িতে ঢুকে সোনার গয়না খেয়ে গেল ষাঁড়ে। শুধু খাওয়া নয়, রীতিমতো তা হজমও করে ফেলেছে পশুটি। সম্প্রতি এমনটাই ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে।

জানা গেছে, হরিয়ানার সিরসা জেলার কলনওয়ালি শহরের এক ব্যবসায়ীর বাড়িতে ঢুকে ৪০ গ্রাম সোনার গয়না খেয়ে ফেলেছে ষাঁড়। গত দুদিন ধরে পরিবার অপেক্ষা করছে কখন মলত্যাগ করবে ষাঁড়টি। তার জন্য দেদার খাওয়ানো হচ্ছে ঘাস, খড়, গুড়। বাড়ির কর্তা জনক রাজ জানান, রান্না ঘরে একটা গামলার মধ্যে রাখা ছিল সোনার গয়না। পরিবারেরই কেউ রান্না ঘরের সবজি কাটার পর তার অবশিষ্ট অংশ ওই গামলায় ভরে উঠোনের এক কোণে ফেলে দেয়। পরে গয়নার খোঁজ পড়তে দেখা যায় উঠোনের ওই জায়গায় এক জোড়া কানের দুল পড়ে রয়েছে। তাঁর দাবি, স্ত্রী ও পুত্রবধুর মিলিয়ে ৪০ গ্রাম গয়না ছিল সেখানে।


এরপর বাড়ির সিসি ক্যামেরাতেই স্পষ্ট হয় গোটা বিষয়টি। ফুটেজে দেখা যায়, একটা ষাঁড় এসে ওই শাক সবজি খেয়েছে। শুরু হয় ষাঁড়ের খোঁজে তল্লাশি। সন্ধানও মেলে। এরপর বাড়িতে নিয়ে এসে বেঁধে রাখা হয়েছে তাকে। অপেক্ষার শুরু। গত দু’দিনে ষাঁড়টি মলত্যাগ করেছে। কিন্তু সেখানে মেলেনি সোনা। তবে কী সোনা হজম করে ফেলল ষাঁড়টি?

লালা লাজপত রায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরনারি বিভাগের অধ্যাপক অশোক কুমার বলছে, গরুর পাকস্থলীতে চারটি অংশ থাকে। ওই চারটি প্রকোষ্ঠ পার করে গয়না গোবরের সঙ্গে বেরিয়ে আসবে এমন আশা নেই বললেই চলে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



স্তন ক্যান্সারের কারন,প্রতিকার ও প্রতিরোধ-আয়েশা সিদ্দিকা শেলী

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com