স্কুল থেকে বাড়ী ফেরা হলো না দুই ভাইবোনের

মঙ্গলবার, ২৯ জানুয়ারি ২০১৯ | ৮:৫২ পূর্বাহ্ণ |

 স্কুল থেকে বাড়ী ফেরা হলো না দুই ভাইবোনের
ছবি: অনলাইন

স্কুল ছুটি শেষে বাবার মোটরসাইকেলে বাড়ি ফিরছিল স্কুল পড়ুয়া আফরিন (১৩) ও আফসার (১০)। কিন্তু দানব ট্রাক বাবাকে আহত করে কেড়ে নিল ভাইবোনের প্রাণ। দুর্ঘটনার পর শরীর থেকে মস্তক বিচ্ছিন্ন আফসার ও পা আলাদা আফরিনের দেহ সড়কে গড়াগড়ি খাচ্ছিল।

পাশেই পড়ে ছিল রক্তমাখা দুটি স্কুলব্যাগ ও ট্রাকের চাপায় পিষ্ট বাবার মোটরসাইকেলটি। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের দক্ষিণ কেরানীগঞ্জের মোল্লারপুল এলাকায় এই হৃদয়বিদারক দৃশ্য দেখা যায়। মোটরসাইকেল চালক বাবা কলিম হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এর আগে রোববার রাত পৌনে ১টার দিকে রাজধানীর বিমানবন্দর চত্বরে ট্রাকচাপায় মারা যান শ্যালক ও ভগ্নিপতি। বিদেশযাত্রী বড় ভাই রুবেলকে নরসিংদী থেকে বিদায় জানাতে এসে লাশ হয়ে বাড়ি ফেরেন তারা। পুলিশ দুটি ট্রাকই জব্দ করেছে। আটক করা হয়েছে একজন চালক ও তার সহকারীকে।


সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর মোল্লারপুল এলাকায় ট্রাকের চাপায় ভাই-বোনের মৃত্যুর পর স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা-মাওয়া মহাসড়ক ৪০ মিনিট অবরোধ করে রাখে। পরে পুলিশের আশ্বাসে তা প্রত্যাহার করে নেয় শিক্ষার্থীরা। প্রত্যক্ষদর্শী প্রকৌশলী মো. আলীমুজ্জামান জানান, কলিম হোসেন তার দুই সন্তানকে নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। প্রিয়াঙ্গণ আবাসিক প্রকল্পের গেটের সামনে মালবোঝাই বেপরোয়া গতির ট্রাক তাদের চাপা দেয়। ঘটনাস্থলেই দুই ভাইবোনের মৃত্যু হয়। আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে কলিমকে ঢাকা মেডিকেলে পাঠায়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই মনসুর আলী বলেন, ঘাতক ট্রাকটি আটক করা গেলেও চালক ও হেলপার পলাতক। সুরতহাল শেষে মরদেহ দুটি মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা দুপুর ১২টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে ‘নিরাপদ সড়ক চাই’সহ নানা স্লোগান দেয়।

স্কুল শিক্ষক রাবেয়া বশরী বলেন, আজ (সোমবার) স্কুলে ক্রীড়া প্রতিযোগিতা ছিল। খেলা শেষে ওদের বাবা তাদের বাসায় নিয়ে যাচ্ছিল। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মো. শাহজামান জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করেছেন শিক্ষার্থীরা। আবদুল্লাপুর-ধলেশ্বরী সেতুর কাছে রডভর্তি ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় আটক করা হয়েছে। চালক ও হেলপারকে আটকের চেষ্টা চলছে।

অন্যদিকে বিদেশযাত্রী বড় ভাই রুবেলকে বিমানবন্দরে বিদায় দিতে রোববার নরসিংদীর রায়পুরা থেকে ঢাকায় আসেন ছোট ভাই ডালিম ও ভগ্নিপতি মোবারক হোসেন। বিমানবন্দরের হাজিক্যাম্পের পাশে মক্কা আবাসিক হোটেলে ওঠেন তারা। রাতে রুবেলকে হোটেলে রেখে বিমানবন্দর দেখতে বের হন ডালিম ও মোবারক। গভীর রাতে হোটেলে ফেরার সময় পশ্চিম পাশের সড়কে রাত সাড়ে ১২টার দিকে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মারা যান তারা। মাত্র ১৫ দিন আগে রুবেলের বোন শাবনূরের সঙ্গে বিয়ে হয় মোবারকের।

ঢাকা উত্তর ট্রাফিক বিভাগের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল জানান, রডবোঝাই একটি ট্রাক বিমানবন্দর সড়ক দিয়ে টঙ্গীর দিকে যাচ্ছিল। বিমানবন্দর চত্বরের কাছে আর্ম পুলিশের তল্লাশি চৌকির সামনে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে গিয়ে ধাক্কা দিলে দুই পথচারী নিহত হন।

বিমানবন্দর থানার এসআই শ্রীধান চন্দ্র রায় বলেন, ট্রাকের চাকায় পিষ্ট দু’জনের লাশ শনাক্ত করাই কঠিন হয়ে পড়েছে। তবে তাদের পকেটে থাকা মোবাইল ফোন দিয়ে তাদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হয়। রাত বেশি হওয়ায় ফোনও ধরছিল না কেউ। দীর্ঘ চেষ্টার পর পরিবারের সঙ্গে যোগাযোগ করার পর পরিচয় জানা যায়। ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

শ্রীধান চন্দ্র রায় জানান, ট্রাকচালক শাহীন আলম (৩০) ও তার সহকারী মো. লিমনকে আটক করা হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। চালকের লাইসেন্স আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, নিহতদের পরিচয়, ময়নাতদন্ত নিয়ে ব্যস্ত থাকায় পুলিশ এটি যাচাই করতে পারেনি।

ঢামেক মর্গে লাশ দিতে এসে ছেলে ও মেয়ে জামাইয়ের কফিনের পাশে আহাজারি করছিল বাবা আতর মিয়া বলেন, নিজে কষ্ট করেছি, ছেলেমেয়েদের কষ্ট করতে দেই না। খুশি মনে বড় ভাইকে বিমানবন্দরে বিদায় জানাতে এসে লাশ হয়ে ফিরল ডালিম। মেয়ের জামাইও এসেছিল ঢাকায়। সেও মারা গেল। বিয়ের মাত্র ১৫ দিনের মধ্যেই বিধবা হল মেয়েটি।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com