স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনককে স্মরণ করছি গভীর শ্রদ্বায় : অধ্যক্ষ, জনাব আবু বক্কর সিদ্দিক (শ্যামল)

বুধবার, ১০ জানুয়ারি ২০১৮ | ৭:৪৫ অপরাহ্ণ |

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনককে স্মরণ করছি গভীর শ্রদ্বায় : অধ্যক্ষ, জনাব আবু বক্কর সিদ্দিক (শ্যামল)
আজ ১০ জানুয়ারি বুধবার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনককে স্মরণ করছি গভীর শ্রদ্বায়। অধ্যক্ষ, জনাব আবু বক্কর সিদ্দিক (শ্যামল)

 

আজ ১০ জানুয়ারি,বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের এই দিনটি উপলক্ষে, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ, জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক (শ্যামল) মহোদয়ের। কাছে বঙ্গবন্ধুর আদর্শের এক প্রশ্নের সাক্ষাৎ কালে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিভিন্ন সময় নানাভাবে বিভিন্ন ব্যক্তির বিদেশ থেকে স্বদেশে প্রত্যাবর্তনের ইতিহাস রয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন বিশ্বের সব ইতিহাসকে পেছনে ফেলে দিয়েছে। এখন আমি সে ইতিহাস কে নিয়ে কিছু কথা বলতে চাই। কারন আমরা আগেই সবাই জানি যে, এ দেশে বঙ্গবন্ধুর মতো একজন নেতার জন্ম না হলে বাংলাদেশ নামের কোনো স্বাধীন দেশ জন্ম হতো না অধ্যক্ষ ,জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক (শ্যামল) মহোদয়। আরো বলেন, ইতিহাসের পর্যালোচনায় জানা যায়, বঙ্গবন্ধুরও জন্মের আগে থেকে ব্রিটিশশাসিত পাক-ভারত উপমহাদেশে কখনো সাম্প্রদায়িক দাঙ্গা, কখনো সাম্রাজ্যবাদী আগ্রাসন, কখনো বা রাজনৈতিক প্রতিহিংসা ইত্যাদির কারণে এ অঞ্চলের রাজনৈতিক মাঠ সরগরম থাকত।এখানে একটি কথা খুব ভালোভাবে স্মরণ করিয়ে দিতে চাই যে, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশ নামক দেশটিই স্বাধীন করেননি। তিনি পাক-ভারত উপমহাদেশকে ব্রিটিশ উপনিবেশবাদ থেকে মুক্ত করার ক্ষেত্রেও রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। গণমানুষের সেবাটাকে যিনি তাঁর ভাগ্য হিসেবে বরণ করেছিলেন, সে জন্য কলকাতায় পড়তে গিয়েও সেখানে তিনি সেসব বীরবাঙালি নেতার সঙ্গে সার্বিক ও সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে আন্দোলন-সংগ্রামে পূর্বপরিকল্পনা মাফিক ঝাঁপিয়ে পড়েছেন। বঙ্গবন্ধু লিখিত তাঁর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থটি, যা তাঁরই সুযেগ্যা কন্যা বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বের করে বাংলার বাঙালির রাজনৈতিক ইতিহাস পেয়েছে তার প্রকৃত সত্যের ভিত্তি। পরিশেষে বলতে চাই “বঙ্গবন্ধু আমাদের রাজনৈতিক মুক্তি দিয়ে গেলেও অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। কিন্তু তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই অর্থনৈতিক মুক্তি দানের জন্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কাজ করে চলেছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস টি উপলক্ষে তিনি এসব কথা বলেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পীরগঞ্জে মাদকের ভয়াল ছোবলে স্কুল-কলেজের ছাত্র এবং তরুণরা…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com