হবিগঞ্জে সাংবাদিকের চোখবেঁধে পায়ূপথে মোমবাতির ছ্যাঁকা দিয়ে রাতভর নির্যাতন করল পুলিশ

শনিবার, ০২ জুন ২০১৮ | ২:৩৭ অপরাহ্ণ |

হবিগঞ্জে সাংবাদিকের চোখবেঁধে পায়ূপথে মোমবাতির ছ্যাঁকা দিয়ে রাতভর নির্যাতন করল পুলিশ
নির্যাতনের স্বীকার সাংবাদিক

হবিগঞ্জে চ্যানেল এস জেলা প্রতিনিধি সিরাজুল ইসলাম জীবনকে শুক্রবার রাতে আটক করে রাতভর চোখ বেঁঁধে মারধর করেছে সদর মডেল থানা পুলিশ। এসময় পায়ূপথে জ্বলন্ত মোমবাতির ফোটা ফেলে আগুনের ছ্যাকা দিয়ে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৯টায় এক প্রতিবাদ বিবৃতিতে সাংবাদিক নির্যাতন ঘটনার সাথে জড়িত পুলিশের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।

বিবৃতিতে সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর অবিলম্বে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। বিএমএসএফ নেতৃবৃন্দ বলেন, ইতিপূর্বে সুনামগঞ্জের তাহিরপুরে দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার হাবিব সারোয়ার আজাদকে পুলিশি নির্যাতন ও ইয়াবা দিয়ে ফাঁসানোর ব্যর্থ চেষ্টার কথা দেশের সাংবাদিকরা ভুলে যায়নি। এখনি এব্যাপারে পদক্ষেপ নিন; নইলে সাংবাদিকদের প্রতিরোধ ঠেকাতে পারেবেননা। বিবৃতিতে বলা হয় হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা রেজিষ্টারে লেখানো হয়েছে গণপিটুনিতে আহতের কথা।

webnewsdesign.com

পুলিশের অভিযোগ, তাদের এক কর্মকর্তার কোমরে থাকা রিভলবার নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেছিল সে! খবর পেয়ে হবিগঞ্জের সাংবাদিকরা থানায় ঢুকতে চাইলে কাউকেই আজ থানায় ঢুকতে দেয়া হয়নি।

এমনকি কাউকে দেখা করতেও দেয়া হয়নি। ঘটনাটি দূপুরে জানাজানি হলে হবিগঞ্জ প্রেসক্লাবে সকল সাংবাদিক প্রতিবাদ সভা করে। বৈঠকে সাংবাদিক জীবনের মুক্তি ও ঘটনার সাথে সম্পৃক্ত পুলিশ সদস্যদের শাস্তি দাবিতে সদর থানার সামনে বিক্ষোভ করেন সাংবাদিকরা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com