হলুদের মন মাতানো সৌরভে ভরে উঠেছে ঠাকুরগাঁও॥

বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮ | ১২:২৯ অপরাহ্ণ |

হলুদের মন মাতানো সৌরভে ভরে উঠেছে ঠাকুরগাঁও॥

চারদিকে সাদা কুয়াশার এক হিমেল ছাউনি। এই আবহাওয়াতে মন যেন থাকতেই চাচ্ছে না, একটু পরেই এক মিষ্টি রোদের ঝলকানি। এতে যেন মনের মধ্যে এক ফুরফুরে আমেজ।

এই মিষ্টি রোদের স্পর্শ পেয়ে বাড়িতে বসে থাকতে কি আর মন চায়! মন যেন অবিরামভাবে বলেই চলছে, ওই চল না! একটু হলুদের দেশ থেকে ঘুরে আসি। আর এখন ঠাকুরগাঁওয়ের গ্রামবাংলার ফসলের মাঠ গুলি ভরে উঠেছে সরিষা ক্ষেতে।

গাঁয়ের কিশোরী মেয়েরা তাদের সেই মিষ্টি ভাবীদের সাথে উপস্থিত হয়েছে এই হলুদ মাঠে। আর এই হলুদের দেশে সরিষার ফুল ও কাঁচা ঘাস তুলতে তুলতে ভাবীরা ননদদের সাথে কতই না মিষ্টি মিষ্টি কথা বলে চলছে অতি হাসি আনন্দে।

এদিকে মধুময় বিকালের উপস্থিত। গাঁয়ের কিশোরী মেয়েটি তার সাথীদের নিয়ে দাঁড়িয়ে আছে এই হলুদের দেশে। এই হলুদের মাঠে তারা যেন সত্যিই এক হলদে পরী।আর তাদের এই রুপ ও লজ্জা লজ্জা হাঁসি যেন বাংলার যে কোনো যুবককে হার মানাতো। তাদের এ আগমন দেখে এই হলুদ মাঠে এসেছে তার ভালোবাসার মানুষটি।

তবে এই আধুনিক যুগে গ্রামবাংলায় আর এ রকম দৃশ্য খুব কমেই চোখে পড়ে এবং এই দৃশ্য যেন আমাদের প্রকৃতি থেকে বিদায় নিয়ে চলে গেছে

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন ব্যক্তিকে মারধরের অভিযোগ…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com