নোয়াখালীর

হাতিয়ায় নদী ভাঙ্গন রোধে ৩৬৩ কোটি টাকার প্রকল্প অনুমোদন…

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯ | ৪:২৮ অপরাহ্ণ |

হাতিয়ায় নদী ভাঙ্গন রোধে ৩৬৩ কোটি টাকার প্রকল্প অনুমোদন…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনয়ার আজ বুধবার হাতিয়ার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

এসময় তার সাথে ছিলেন নোয়াখলী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান। এর আগে তিনি গতকাল পানি উন্নয়ন বোর্ডের নিজস্ব জাহাজ অন্বেষা যোগে চাঁদপুর, লক্ষীপুরের বেশ কয়েকটি ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করেন।


পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার জানান,মেঘনার অব্যহত ভাঙ্গন থেকে হাতিয়াকে রক্ষাকল্পে প্রতিরোধ প্রকল্প গ্রহন করেছে সরকার। এরই আলোকে ৩৬৩ কোটি টাকার একটা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আপনাদের এমপির অনুরোধে আমরা আরো একটি প্রকল্প হাতে নিচ্ছ খুব শীঘ্রই যা এখন প্রস্তাবনাধীন রয়েছে। এ দুটি প্রকল্প বাস্তবায়িত হলে হাতিয়া নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে ইনশাল্লাহ। আমরা খুব দ্রুত প্রকল্প দু’টি বাস্তবায়ন করবো।

তিনি আরো জানান, হাতিয়া ও সুবর্নচর উপজেলাধীন স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ন স্থাপনাসমুহ মেঘনা নদীর ভাঙ্গন হতে রক্ষাকল্পে জিওব্যাগ দ্বারা নদীর তীর সংরক্ষন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া কেরিংচর ও নলেরচর রক্ষাকল্পে আরো একটি প্রকল্প প্রস্তাবনাধীন রয়েছে।

তিনি দুপুরে হাতিয়া পৌঁছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এছাড়া সাহস পাঠক ফোরাম এর পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সাংবাদিক তাজুল ইসলাম তছলিম ও বখতিয়ার খিলজি মুজিব।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com