হাতীবান্ধায় গণশিক্ষার এডিসহ পরিচালক অবরুদ্ধ

বৃহস্পতিবার, ৩১ জানুয়ারি ২০১৯ | ৭:০১ অপরাহ্ণ |

হাতীবান্ধায় গণশিক্ষার এডিসহ পরিচালক অবরুদ্ধ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা আরশী নগর’র পরিচালক বাদশা আলমের বিরুদ্ধে শিক্ষক নিয়োগে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারী) দুপুরে ভুক্তভোগীরা টাকা দিয়েও চাকুরী না পাওয়ায় গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের সহকারী পরিচালক (এডি) ও আরশী নগর’র পরিচলক বাদশা আলমকে অবরুদ্ধ করেন। এ ছাড়াও মাঠ কর্মীরা আভিযোগ করেন, কেন্দ্র গুলোতে নিন্মমানের আসবাবপত্র দেয়া হয়েছে।

গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের সহকারী পরিচালক (এডি) সাইদুর রহমান ওই প্রকল্পে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে স্বীকার করে বলেন, পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

জানা গেছে, লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের আওতায় ৩ শত কেন্দ্র চালু হয়। ওই কেন্দ্র গুলোতে ১ জন করে শিক্ষক/শিক্ষিকা নিয়োগ দেয়া হয়। শিক্ষক নিয়োগ দেয়ার নামে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা আরশী নগর’র পরিচলক বাদশা আলম ১৩৫ জন আবেদন কারীর কাছ থেকে ২ লক্ষ ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহন করেন। কিন্তু তাদের চাকুরী দেয়া হয়নি। এ ঘটনায় তারা ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার হাতীবান্ধা গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের সহকারী পরিচালক সাইদুর রহমান ও আরশী নগর’র পরিচলক বাদশা আলমকে অবরুদ্ধ করেন। পরে সহকারী পরিচালক সাইদুর রহমান তদন্ত সাপেক্ষে টাকা ফেরত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে তারা অবরুদ্ধ থেকে মুক্তি পায়।

অভিযোগ কারী দীলিপ কুমার বর্মন, বাবলু হোসেন ও ব্রজেন্দ্র রায় জানান, আরশী নগর’র পরিচলক বাদশা আলম তাদের কাছ থেকে ১ শত ৩৫ জন আবেদনকারী বিপরীতে ২ লক্ষ ৩০ হাজার টাকা নিয়েছেন চাকুরী দেয়ার কথা বলে। কিন্তু তাদের চাকুরী দেয়া হয়নি এবং টাকাও ফেরত দেয়া হয়নি।

গণশিক্ষা স্বাক্ষরতা প্রকল্পের সহকারী পরিচালক সাইদুর রহমান বলেন, আরশী নগর’র পরিচলক বাদশা আলমের বিরুদ্ধে চাকুরী দেয়ার নাম করে টাকা নেয়ার একটি অভিযোগ পেয়েছি। এ ছাড়া মাঠ কর্মীরা আভিযোগ করেন, কেন্দ্র গুলোতে নিন্মমানের আসবাসপত্র দেয়া হয়েছে। আমিও স্বীকার করি এ প্রকল্পে অনিয়ম হয়েছে। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন জানান, বিষয়টি তার জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

পঞ্চগড়ে সম্পত্তির বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন..

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com