জাতির জনকের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

দিন

ঘন্টা

মিনিট

সেকেন্ড

ঠাকুরগাঁওয়ে

হাত ধুয়ে থানায় প্রবেশ করার অনুরোধ ওসির…

রবিবার, ২২ মার্চ ২০২০ | ১০:১১ অপরাহ্ণ |

হাত ধুয়ে থানায়  প্রবেশ করার অনুরোধ ওসির…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট

সুজন ঠাকুরগাঁও প্রতিনিধি-

করোনা প্রতিরোধে অতঙ্কিত না হয়ে বরং সাবধানতা অবলম্বন করা বেশি জরুরি। আর এমন চিন্তা থেকে করোনা প্রতিরোধে ঠাকুরগাঁও সদর থানায় সচেতনতা বৃদ্ধির জন্য পুলিশ সদস্য সহ সর্বসাধারনকে থানার ভেতরে হাত ধুয়ে প্রবেশ করার অনুরোধ করেছেন ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ মো: তানভিরুল ইসলাম। এর জন্য তিনি নিজ উদ্যোগে থানার মূল ফটকে একটি পানির ট্যাংক এর ব্যবস্থা করেছেন। যেখানে সবাই থানার ভেতরে প্রবেশ করার পূর্বে হাত ধুয়ে নিচ্ছেন।


রবিবার (২২ মার্চ) বিকালে ঠাকুরগাঁও সদর থানায় সরেজমিনে গিয়ে দেখা যায়, থানার মূল ফটকে একজন পুলিশ সদস্য থানায় আগত সর্বসাধারণকে থামিয়ে প্রথমে হাত ধোয়ার কথা বলছেন এবং হাত ধুঁয়ে থানার ভেতরে প্রবেশ করাচ্ছেন। সেই সাথে বিভিন্ন কাজে থানায় পরিবার সদস্যদের সাথে আসা ছোট শিশুরাও সেখানে সাবান দিয়ে হাত ধুয়ে তারপর থানা চত্ত্বরে অবস্থান করছেন।

থানায় কোন এক বিষয় নিয়ে অভিযোগ পত্র জমা দিতে আসা ষাট বছর বয়সি বৃদ্ধ আনসারুল হক হাত ধোয়ার পর বলেন, আমি ঠাকুরগাঁও সদর থানায় একটি অভিযোগ পত্র জমা দিতে এসেছি। আমি শহরে অনেকক্ষণ যাবত অবস্থান করছি কিন্তু হাত ধোয়ার তেমন কোন স্থান আমি পাইনি। থানায় এসে দেখলাম হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। আমার খুব ভালো লাগলো। তিনি বলেন, সারা বিশ্বে করোনা এখন একটি আতঙ্কের নাম। যেখানে সাবধানতাই একমাত্র প্রধান চিকিৎসা। সর্ব সাধারন মানুষের পরিস্কার পরিচ্ছন্নতার কথা চিন্তা করে ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ হাত ধোয়ার যে ব্যবস্থা করেছেন তা সত্যিই প্রশংসনীয়। আমি অনুরোধ করবো করোনা ভাইরাস মোকাবেলার জন্য যেহেতু সতর্কতার কোন বিকল্প নেই সেহেতু সবাইকে থানার ভেতরে হাত ধুয়ে প্রবেশ করার আহ্বান করেন তিনি।

গোলাম রব্বানী, মো: আবু বক্কর বলেন, থানা চত্ত্বরে হাত ধোয়ার ব্যবস্থা করাতে মানুষের মাঝে আরও সচেতনতা বৃদ্ধি পাবে। আর মানুষের সচেতনা বৃদ্ধি পেলেই করোনা ভাইরাস তার হিংস্র প্রভাব ফেলতে পারবেনা। এ জন্য ওসি সাহেবকে ধন্যবাদ জানাই।

সদর থানার এস আই জাহাঙ্গীর আলম বলেন, করোনা প্রতিরোধে সতর্কতা বৃদ্ধির জন্য ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ স্যার যে আয়োজন করেছেন হাত ধোয়ার সেটা অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়। আমরা নিজের দুটি হাতকে পরিস্কার রাখতে পারলেই এই নভেল করোনা ভাইরাসকে প্রতিহত করতে পারবো। তিনি বলেন, ওসি স্যারের এমন উদ্যোগে ঠাকুরগাঁও সদর থানা অনেকটাই নিরাপদ থাকবে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানা অফিসার ইনচার্জ মো: তানভিরুল ইসলাম বলেন, বাংলাদেশে করোনা প্রতিরোধে জনসাধারনের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য থানায় যারা বিভিন্ন কাজে আসেন আমি থানা চত্ত্বরে তাদের হাত ধোয়ার ব্যবস্থা করেছি এবং সবাইকে হাত ধুয়ে থানায় প্রবেশ করার অনুরোধ করছি। আমরা আতঙ্কিত না হয়ে যদি সচেতন হই এবং একটু সময় নিয়ে অন্যের হাত না শুধু মাত্র নিজের হাতটাই সুন্দর করে ধুই তাহলে আমরা করোনা প্রতিরোধ করতে পারবো। সেই সাথে তিনি সবাইকে করোনা প্রতিরোধে সতর্কতামূলক নির্দেশনা মেনে চলারও অনুরোধ করেন।

আপনার মুল্যবান মতামত দিন......

comments



ঠাকুরগাঁওয়ের পাঁচজনকে আইইডিসিআর এর নির্দেশে রংপুর মেডিকেলে প্রেরণ

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com