হিজড়া সেজে চাঁদাবাজি করতে গিয়ে ধরা পড়ল রোহিঙ্গা যুবক

রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৮ | ১০:১২ পূর্বাহ্ণ |

হিজড়া সেজে চাঁদাবাজি করতে গিয়ে ধরা পড়ল রোহিঙ্গা যুবক
হিজড়া সেজে চাঁদাবাজি করতে গিয়ে ধরা পড়ল রোহিঙ্গা যুবক

সংবাদ গ্যালারি ডেস্ক: বান্দরবানের রুমা উপজেলায় হিজড়া সেজে চাঁদাবাজি করতে গিয়ে আটক হয়েছে মায়ানমার থেকে আসা এক রোহিঙ্গা যুবক। সে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের বাসিন্দা।

গতকাল শনিবার পুলিশ তাকে হিজড়াদের কাছ থেকে উদ্ধার করে কুতুপালং রোহিঙ্গা শিবিরে পাঠিয়ে দিয়েছে।


পুলিশ জানায়, গত শুক্রবার বিকেলে রুমা উপজেলার সদরঘাট এলাকা থেকে রূপসী নামের ভুয়া হিজড়া মোহাম্মদ আলমকে (২২) আটক করে স্থানীয়রা। পরে তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়ে তাকে পুলিশে দেয়া হয়।

আটক মোহাম্মদ আলম জানায়, বাড়তি আয়ের জন্যে কাজের সন্ধানে ক্যাম্প থেকে বের হয়ে এসে সে দালালের হাতে পড়ে। দালালরা তাকে হিজড়া সর্দার শ্যামলীর কাছে হস্তান্তর করে। এরপর তাকে পাঠিয়ে দেয়া হয় রুমা ও থানচি এলাকায় দায়িত্বপ্রাপ্ত আরেক হিজড়া সর্দার তানিয়ার হাতে।


মোহাম্মদ আলম জানায়, তার অবয়ব ও চালচলন হিজড়াদের কাছাকাছি হওয়ায় তাকে হিজড়ার নারী বেশ ধারণ করিয়ে ৬০ শতাংশ কমিশনের ভিত্তিতে চাঁদাবাজিতে নামায়।

স্থানীয়রা জানায়, গত দু’মাস ধরে রূপসী নামের এই নকল হিজড়া (মোহাম্মদ আলম) রুমা উপজেলার প্রধান বাজার এবং সদরঘাট এলাকায় ভিক্ষা/চাঁদাবাজি করে আসছিল। সাম্প্রতিক সময়ে তারা বাড়াবাড়ি এবং ভাষাজনিত সমস্যার কারণে এলাকাবাসীর সন্দেহ হয়। ফলে শুক্রবার তারা নকল হিজড়াকে চ্যালেঞ্জ করে। জিজ্ঞাসাবাদে তার আসল পরিচয় বেরিয়ে আসে।


রুমা থানার সাব-ইন্সপেক্টর মোহাম্মদ খোরশেদ জানান, বিদেশি নাগরিক হওয়ায় প্রচলিত বিধান অনুযায়ী আটকের পর রোহিঙ্গা যুবক মোহাম্মদ আলমকে বান্দরবানের জেলা প্রশাসকের মাধ্যমে কুতুপালং ক্যাম্পে পাঠিয়ে দেয়া হয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com