হেলমেট ছাড়াই পেট্রোল বিক্রি

শনিবার, ০৮ সেপ্টেম্বর ২০১৮ | ৯:৩১ অপরাহ্ণ |

হেলমেট ছাড়াই পেট্রোল বিক্রি
রাজশাহীতে হেলমেট ছাড়াই পেট্রোল বিক্রি

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর ফিলিং স্টেশনগুলোকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের তেল না দিতে নির্দেশনা প্রদান করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। একই সাথে তিনজন যাত্রী নিয়ে চলাচল করা মোটরসাইকেল চালকের কাছেও তেল না দেয়ার নির্দেশনা রয়েছে। তবে এই নির্দেশনা মানছে না স্থানীয় ফিলিং স্টেশন বা জ¦ালানী তেলের পাম্পগুলো।

আজ শনিবার সরেজমিনে নগরীর শালবাগানের আলম ফিলিং স্টেশন, নওদা পাড়ার লতা ফিলিং স্টেশন, আলুপট্টি এলাকার গুল গফুর পেট্রোলিয়াম ও আফরিন ফিলিং স্টেশন এবং ভদ্রা এলাকার বাবুল ফিলিং স্টেশনসহ বেশ কয়েকটি পাম্পে ঘুরে আরএমপির নির্দেশনা অমান্য করার এ চিত্র স্পষ্ট ফুটে উঠেছে। পাম্পগুলো হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের দিব্বি তেল দিতে দেখা যাচ্ছে। আবার অনেক সময় হেলমেট না থকলে সরাসরি তেল না দিলেও বোতলে নয়তো পাশ থেকে হেলমেট জোগাড় করে দিয়ে মটোরসাইকেল চালকদের তেল দেবার ব্যবস্থা করে দিচ্ছে ফিলিং স্টেশনগুলো।


গত শুক্রবার নওদা পাড়া বাস টার্মিনালের বিপরীতের লতা ফিলিং স্টেশনে বিকাল সাড়ে চারটা থেকে ৫টা পর্যন্ত দাঁড়িয়ে থাকলে দেখা যায়, এখানে অনেক মটোরসাইকেল আরোহী হেলমেট ছাড়া আসছেন তেল নিতে। তাদেরকে নিরাশ করা হচ্ছে না। চালকদের হেলমেট না থাকলেও তাদের মোটরসাইকেলে অকপটে তেল দেয়া হচ্ছে। একই সাথে তিনজন যাত্রী নিয়ে আসা মোটরসাইকেল চালকদের কাছেও তেল বিক্রি করা হচ্ছে।

একই চিত্র দেখা গেল আলম ফিলিং স্টেশনে। এদিকে এই পাম্পে নম্বর প্লেট বিহীন ও চালক ছাড়া একটি সিএনজি গ্যারেজ করে রাখতে দেখা গেছে। পাম্পে কর্মরত একজনকে এই নম্বরপ্লেট ছাড়া সিএনজিটির বিষয়ে জিজ্ঞেস করলে তিনি কিছু বলতে রাজি হননি। গুল গফুল পেট্রোলিয়মে গেলে কর্মরতরা পাম্প ছেড়ে পাশের রাস্তার দিকে দাড়াতে ইশারা দিয়ে বলেন সেখানে থেকে হেলমেট একজন দিলে তা নিয়ে এসে তেল নিতে।


এদিকে আলুপট্টিতে অবস্থিত আফরিন ফিলিং স্টেশনে গিয়ে দেখা যায় সেখানেও হেলমেট ছাড়া ও তিনজন আরোহী থাকা মোটরসাইকেল চালকদের কাছে তেল বিক্রি করা হচ্ছে। এসময় নম্বরপ্লেট বিহীন ও হেলমেট ছাড়া জনৈক মোটরসাইকেল চালকের ছবি তুলতে গেলে তিনি জোড়ে মটোরসাইকেল চালিয়ে স্থান ত্যাগ করেন। এসময় পাম্পে কর্মরতদের সাথে কথা হলে তারা জানান, হেলমেট ছাড়া চালকদের আমরা তেল দিচ্ছি না। অবশ্য চালকদের হেলমেট ছাড়া মটোরসাইকেল না চালাবার জন্য পাম্পগুলো থেকে সতর্ক করে দেয়া হচ্ছে।

আরএমপি ট্রাফিক বিভাগের ডিসি অনির্বান চাকমা বলেন, আমরা প্রতিটি ফিলিং স্টেশনগুলোকে অনুরোধ করেছি যাতে তারা হেলমেট ছাড়া ও তিনিজন যাত্রীসহ মোটরসাইকেল চালকদের কাছে তেল বিক্রি না করে। পাম্প মালিক কর্তৃপক্ষ আমাদের কথা দিয়েছেন তারা নির্দেশনা মান্য করবে।


হেলমেট ছাড়া তেল দেওয়ার বিষয়টি নজরে আনলে তিনি বলেন, বিষয়টি আমরাও মনিটরিংয়ে রেখেছি। প্রথম পর্যায়ে হয়তো কিছু অসঙ্গতি হতে পারে। তবে সময়ের সাথে তারাও শক্ত ভূমিকা রাখবে। পর্যায়ক্রমের আমরাও আমাদের ভূমিকা বাড়াব জানান তিনি।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com