১৪২৫ বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শুরু

শনিবার, ১৪ এপ্রিল ২০১৮ | ১১:৩৮ পূর্বাহ্ণ |

১৪২৫ বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শুরু

মানুষ ভজলে সোনার মানুষ হবি’-এ স্লোগানকে সামনে রেখে ১৪২৫ সনের বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শুরু হয়েছে। আজ শনিবার সকাল ৯টায় শোভাযাত্রাটি শুরু হয়। শোভাযাত্রাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সামনে থেকে বের হয়ে হোটেলে ইন্টারকন্টিনেন্টাল (আগের রূপসী বাংলা), শাহবাগ ও টিএসসি মোড় ঘুরে ফের চারুকলার সামনে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

এবারের মঙ্গল শোভাযাত্রায় আবহমান বাংলার ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সাম্প্রতিক ঘটনাপ্রবাহের প্রতীকী উপস্থাপনের নানা বিষয় স্থান পেয়েছে।

চারুকলা ইনস্টিটিউট থেকে বের হওয়া এই শোভাযাত্রায় অংশ নিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন স্তরের মানুষ।

এদিকে শোভাযাত্রার কারণে পুরো এলাকা কঠোর নিরাপত্তার চাদরে মোড়ানো রয়েছে।

উল্লেখ্য, পয়লা বৈশাখের অপরিহার্য অনুষঙ্গ হয়ে উঠেছে মঙ্গল শোভাযাত্রা। এ কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের উদ্যোগে ১৯৮৯ সাল থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয় । শুরুতে মঙ্গল শোভাযাত্রার নাম ছিল বর্ষবরণ আনন্দ শোভাযাত্রা। পরে ১৯৯৬ সালে পরিবর্তন হয়ে এর নাম হয় মঙ্গল শোভাযাত্রা।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

ঠাকুরগাঁওয়ে ক্লিনিক বন্ধের নির্দেশের ১২ ঘন্টা পরেই ফের চালু…!

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com