৩ দেশের প্রধানমন্ত্রীর অভিনন্দন পেলেন শেখ হাসিনা

রবিবার, ২৭ জানুয়ারি ২০১৯ | ৭:৪৫ অপরাহ্ণ |

৩ দেশের প্রধানমন্ত্রীর অভিনন্দন পেলেন শেখ হাসিনা
ফাইল ছবি

চতুর্থবারের মত এবং টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে তিন দেশের প্রধানমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন।

রোববার (২৭ জানুয়ারি) দুপুরে পৃথক পৃথক বার্তায় শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান জাপানের প্রধানমন্ত্রী, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী এবং চেয়ারম্যান অফ দ্য কাউন্সিল অফ মিনিস্টারস অব বসনিয়া-হার্জেগোভিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পেয়েছে ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোট (জাতীয় ঐক্যফ্রন্ট) পেয়েছে মাত্র আটটি আসন। জোটগতভাবে নির্বাচন করলেও একাদশ সংসদে বিরোধীদল হিসেবে থাকছে জাতীয় পার্টি।

গত ৭ জানুয়ারি ৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। এ মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন।

নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি অধীনে রয়েছে ছয়টি মন্ত্রণালয় ও বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অধীনে রয়েছে।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com