৪৮ কোটি টাকা দেনা রেখে রাসিকের দায়িত্ব ছাড়লেন মেয়র বুলবুল

শুক্রবার, ২৯ জুন ২০১৮ | ১২:৩১ পূর্বাহ্ণ |

৪৮ কোটি টাকা দেনা রেখে রাসিকের দায়িত্ব ছাড়লেন মেয়র বুলবুল
৪৮ কোটি টাকা দেনা রেখে রাসিকের দায়িত্ব ছাড়লেন মেয়র বুলবুল

রাজশাহী প্রতিনিধি: আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আবারো জোটের প্রার্থী হতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন বর্তমান মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী নির্বাচন কমিশনে স্বশরীরে উপস্থিত থেকে তিনি মানোনয়নপত্র জমা দেন।

এদিকে দায়িত্ব ছাড়ায় বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বুলবুল জানিয়েছেন, রাসিকের বর্তমান পরিষদের করা দেনার পরিমাণ ৪৮ কোটি টাকা। যা পূর্বের পরিষদের সময় ছিল ৪২ কোটি টাকা।


গত বুধবার বিকেলে রাসিকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার পাঁচ বছর মেয়াদের আরও তিন মাস বাঁকি আছে। তবে বিধি মোতাবেক আজ বিকেলে আমার প্রতিনিধি ঢাকায় মন্ত্রণালয়ে আমার হয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার রাজশাহীতে জোটের প্রার্থী হিসেবে নমিনেশন জাম দেবো। ৬০ মাসের মেয়াদকালের মধ্যে দুই বারে ফৌজদারী মামলায় ছয়মাস জেল খেটেছি। মাত্র ২৬ মাস মেয়র হিসেবে নগরবাসীর সেবা করতে পেরেছি। এই স্বল্প সময়ে আমি চেষ্টা করেছি রাজশাহীর মানুষের সেবা করতে।

এসময় তিনি সিটি গভর্নরের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে বলেন, জনগণের সেবাকে তাদের হাতের কাছে পৌঁছে দিতে সিটি গভর্নর প্রয়োজন। রাজশাহী ওয়াসা ও আরডিএ’কে রাজশাহী সিটি করপোরেশনের আওতায় দেয়া উচিত। মেয়রের কাজ সিটি করপোরেশনের মাধ্যমে জনগণের সেবা করা; তবে সেই ক্ষমতার পুরোটা রাজশাহী সিটি করপোরেশনের নেই। তাই রাজশাহীসহ সকল সিটিতে সিটি গভর্নর প্রয়োজন।


দীর্ঘ প্রায় ৩২ মাস পর যখন আবার মেয়রের চেয়ারে বসি, তখন রাসিকের অবস্থা ছিল খুবই নাজুক। এরমাঝে অনির্বাচিত প্রতিনিধি দিয়ে মেয়রের কাজ পরিচালনা করা হয়। এটি রাসিকের ইতিহাসে বিরল। এই সময়ের মধ্যে রাজশাহীর জনগণের ওপর ট্যাক্সের বোঝা চাপিয়ে দেয়া হয়। এর বাইরে আরও অনেক দুর্নীতি ও অন্যায় করা হয়েছে। এরপরও সকল প্রতিবন্ধকতার মাধ্যেও ২৬ মাস যে কাজ করেছি তা জনগণের স্বার্থে। এই সময়ের মধ্যে ট্যাক্স কমানোর চেষ্টা করেছি, তবে নানা প্রতিবন্ধকতায় তা সম্ভব হয়নি। রাজশাহী নগরীকে গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটির পাশাপাশি অ্যাডুকেশন সিটি হিসেবে সারা বিশ্ব চিনে। তবে এই নগরীতে মিজানুর রহমান মিনু মেয়র থাকাকালীন সময়ে নতুন দুইটি শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে। এরপর দীর্ঘ ১০ বছরে আর নতুন কোন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে ওঠেনি।

সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, বিগত পরিষদ আমালে রাসিকের ঋণ ছিল ৪২ কোটি টাকা। তার সময়ের পরিষদের ঋণ হয়েছে ৪৮ কোটি টাকা। যার মধ্যে বিভিন্ন প্রকল্পে ঠিকাদারদের পাওনা ২২ কোটি ও বকেয়া বিল বাবদ ঋণ রয়েছে ২৬ কোটি টাকা। তবে রাসিকের আয় প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এখন রাসিকের আয় প্রায় ৬০ কোটি টাকা। পূর্বে যে আয় ছিল প্রায় ৩৫ কোটি টাকা।
এর আগে ২০১৩ সালের ১৫ জনু রাজশাহী সিটি করপোরেশন নগর বিএনপির সভাপতি নির্বাচনে মোসাদ্দেক হোসেন বুলবুল মেয়র নির্বাচিত হন। এরও আগে ২০০৮ সালের নির্বাচনে বিএনপির নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হয়েছিলেন। এবারো বুলবুল বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন।


নির্বাচন কমিশনের তথ্য মতে, বৃহস্পতিবার মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। আগামী ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

বালিয়াডাঙ্গীতে কলেজ ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে ২ বখাটের কারাদণ্ড…

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com