৫ জেলা প্রশাসককে দুদকের চিঠি

মঙ্গলবার, ২৮ মে ২০১৯ | ৬:২৫ অপরাহ্ণ |

৫ জেলা প্রশাসককে দুদকের চিঠি
ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল, কুষ্টিয়া-রাজবাড়ি সড়ক, বিআরটিএর খাগড়াছড়ি ও পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে দেশের ৫ জেলা প্রশাসককে চিঠি দিয়েছে কমিশন।

মঙ্গলবার (২৮ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য।

প্রনব জানান, কুষ্টিয়া-রাজবাড়ি সড়কে দীর্ঘ এলাকা জুড়ে অসংখ্য বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক নির্মাণের কাজ চলছে এমন অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, কুষ্টিয়ার উপপরিচালক মোঃ জাকারিয়ার নেতৃত্বে আরেকটি অভিযান পরিচালিত হয়। টিম ঘটনাস্থলে গিয়ে সড়কের মাঝখানে বেশকিছু খুঁটির অস্তিত্ব পায়। দুদক টিম তাৎক্ষণিকভাবে তা অপসারণের পরামর্শ দেয়। দুদক টিমের পর্যবেক্ষণকে আমলে নিয়ে এরইমধ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং পল্লীবিদ্যুৎ খুঁটি অপসারণের কার্যক্রম শুরু করেছে।

তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে স্বাস্থ্য সেবায় ব্যাপক অনিয়মের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আসা অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক বায়েজিদুর রহমান খানের নেতৃত্বে সকালে অভিযান পরিচালিত হয়।

এই স্বাস্থ্যকেন্দ্রের জরুরি বিভাগে রোগীদের এবং স্বজনদের কাছ থেকে বাড়তি টাকা নেওয়া হয় বলে তথ্য পায় দুদক টিম। পরবর্তীতে কোনো বাড়তি অর্থ নেওয়া হবে না এ মর্মে মুচলেকা দেয় স্বাস্থ্য কেন্দ্রের নার্সিং ইনচার্জ।

তিনি আরও জানান, বিআরটিএর খাগড়াছড়ি ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার কেন্দ্রে অভিযান চালায় দুদক টিম। খাগড়াছড়ি বিআরটিএ কার্যালয়ে হয়রানির শিকার হওয়া গ্রাহকরা দুদকের কাছে লাগামহীন দুর্নীতি-অনিয়ম ও হয়রানির অভিযোগ করে।

এরই প্রেক্ষিতে পরিচালিত অভিযানে ড্রাইভিং লাইসেন্সের জন্য লিখিত পরীক্ষার কেন্দ্র থেকে দালাল চক্রের সদস্য সোহেল চাকমাকে চিহ্নিত করে দুদক টিম। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর নিকট তাকে হস্তান্তর করা হয়। এ ঘটনায় বিআরটিএ কর্তৃপক্ষের কাছে দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ পাঠিয়েছে দুদক টিম।

এদিকে, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতিতে সেবা দিতে ঘুষ-লেনদেন ও অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালী হতে এ অভিযান পরিচালনা করা হয়। দুদক টিম সরেজমিন অভিযানে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। এক্ষেত্রে দালালরা ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর সাথে যোগসাজশ করে গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায় করে।

এদিকে, পাসপোর্ট অফিস, ইউনিয়ন ভূমি অফিস ও জেলা কারাগারগুলোর বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে পদক্ষেপ নিয়ে কমিশনকে অবহিত করতে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, লালমনিরহাট ও ঠাকুরগাঁও জেলার জেলা প্রশাসককে চিঠি পাঠানো হয়েছে বলে জানান প্রনব।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com