৫ মিনিটের মধ্যে দোকান বন্ধের আল্টিমেটাম ছাত্রলীগের

শুক্রবার, ০৬ সেপ্টেম্বর ২০১৯ | ৯:৪৬ অপরাহ্ণ |

৫ মিনিটের মধ্যে দোকান বন্ধের আল্টিমেটাম ছাত্রলীগের
অশ্রাব্য ভাষায় গালির প্রতিবাদ করায় সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের দোকানিকে পিটিয়েছেন ছাত্রলীগের এক নেতা। নাম আবু সায়েম মোহাম্মদ সানাউল্লাহ ওরফে এডওয়ার্ড সায়েম। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারী তিনি। শুক্রবার এ ঘটনা ঘটে। ভুক্তভোগী দোকানদারের নাম আজগর।

 

সূত্র জানায়, প্রতিদিনের মত আজও সকালে দোকানে যান সায়েম। এ সময় দোকানদার সায়েমের কাছ থেকে আগের পাওনা টাকা চাইলে ক্ষিপ্ত হয়ে উঠেন সায়েম। শুধু তাই নয়, অশ্রাব্য ভাষায় গালাগালিও শুরু করেন তিনি। এ সময় দোকান মালিক আজগর গালির প্রতিবাদ করলে ৫ মিনিটের মধ্যে দোকান বন্ধের আল্টিমেটাম দেন সায়েম। কিন্তু তা না করায় মারধর শুরু করেন ছাত্রলীগের এই নেতা।


অভিযোগ রয়েছে, সায়েমসহ বেশ কয়েকজন ছাত্রনেতার এমন আচরণের কারণে দোকানগুলোর কর্মচারীরা বেশিদিন থাকে না। এর আগে এই ছাত্রনেতার বিরুদ্ধে পলাশীতে মারধর, শহীদ মিনারে সাংবাদিকের মোবাইল ভাংচুরসহ বেশ কয়েকটি অভিযোগ ওঠে। ফুলার রোডে বসা ছেলে-মেয়ের মোবাইল ও বাইক আটকে চাঁদাবাজির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে মালিক আজগর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘সায়েম ভাই প্রতিদিনেই কোন কারণ ছাড়া গালাগালি করে। গালাগালি করার জন্য আমার দোকানের কর্মচারীরা থাকে না। একটা লোক জোগাড় করলে গালাগালি করার কারণে তাকে কোনভাবে রাখা যায় না।

তিনি আরো বলেন, ‘আজ সকালে তিনি দোকানে এসে গালাগালি শুরু করেন। কেন গালাগালি করলেন, তা আমি জানিনা। আমি ভাইকে বলেছি ভাই গালাগালি কইরেন না। গালাগালির জন্য আমার লোক থাকে না। তখন সায়েম ভাই আমাকে বলল, তুই থাকবি। কেউ না থাকলেও তুই থাকবি। পরে, আমি বলেছি, এভাবে গালাগালি করলে তো দোকান চালাতে পারব না।’

তখন সে (সায়েম) আমাকে বলে, ‘তোর দোকান চালাতে হবে না, তুই চলে যা’। পাঁচ মিনিটের মধ্যে দোকান বন্ধ করে ক্যাম্পাস ছেড়ে চলে যাবি। কিন্তু তখন আমি কাজ করছিলাম। এর ঠিক পাঁচ মিনিট পরই আমাকে ভিতর রেখেই দোকান বন্ধ করতে শুরু করল সে। আমি বললাম, ভাই কী করছেন? এটা বলতেই সে আমাকে মারধর শুরু করে।

বিষয়টি জানতে সায়েমকে বেশ কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এসএম হলের ভিপি (সহ-সভাপতি) মোজাহিদ কামাল বলেন, বিষয়টা এক সাংবাদিকের মাধ্যমে জেনেছি। সায়েম দোকানটা বন্ধ করে দিয়েছিল। আমি আজগরকে বলে দোকান খোলা রাখার ব্যবস্থা করছি। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ছাত্রলীগ নেতার সঙ্গে সরাসরি কথা বলে সিদ্ধান্ত জানানোর কথা বলেন তিনি।

হল প্রভোস্ট মাহবুবুল আলম জোয়ার্দার বলেন, এ ব্যাপারে কিছু জানিনা। খোঁজ নিচ্ছি।

মন্তব্য করতে পারেন...

comments



ইবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ…

প্রধান কার্যালয়ঃ বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com