৬ দফা দাবি জানিয়ে রাবি নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

বৃহস্পতিবার, ০৯ আগস্ট ২০১৮ | ৪:০৮ অপরাহ্ণ |

৬ দফা দাবি জানিয়ে রাবি নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত
৬ দফা দাবি জানিয়ে রাবি নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

রাবি প্রতিনিধি: আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ৬ দফা দাবি জানিয়ে নিপীড়নবিরোধী আন্দোলন স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পিছনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

দাবিগুলো হলো- নিরাপদ সড়ক নিশ্চিত করতে নৌ মন্ত্রীর পদত্যাগসহ কিশোরদের চলমান আন্দোলনের দাবিসমূহ বাস্তবায়ন করতে হবে, শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলার সাথে যারা জড়িত তাদের গ্রেফতার ও বিচার করতে হবে, আলোকচিত্র শিল্পী শহিদুল আলমের রিমান্ড বাতিলসহ নিঃশর্ত মুক্তি এবং আটককৃত ছাত্রদের নিঃশর্ত মুক্তি দিতে হবে, হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, চালক স্টাফদের নিয়োগপত্র- পরিচয়পত্র ও প্রশিক্ষণ দিতে হবে এবং শ্রমঘণ্টা ও বেতন কাঠামো নির্ধারণ করতে হবে এবং যারা আহত হয়েছে তাদের সু-চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

webnewsdesign.com

নিপীড়নবিরোধী আন্দোলনের পক্ষে সংবাদ সম্মেলনে চারুকলা অনুষদের আফরুকুন্নাহার তানিয়া লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, সড়ক নৈরাজ্য ও নিরাপদ সড়ক নিশ্চিত করতে হলে কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে। তাহলেই এই কাঠামোগত হত্যা বন্ধ করা সম্ভব। এজন্য সড়কের অব্যবস্থাপনা, চাঁদাবাজি, মাফিয়াতন্ত্র রোধ করে সড়ককাঠামো নিরাপদ ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থার আওতায় আনা যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাদীরা রুম্মান, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের রঞ্জু, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের শাকিলা খাতুন, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের আলামিন প্রধান তারেক প্রমুখ।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com