৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ, জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই: বিএমএসএফ

মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | ৬:১৪ অপরাহ্ণ |

৭ মে ঢাকায় জাতীয় সমাবেশ, জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই: বিএমএসএফ
ছবি: প্রধানমন্ত্রীর নিকট সারাদেশের সাংবাদিকরা প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে মঙ্গলবার প্রধানমন্ত্রীর নিকট সারাদেশের সাংবাদিকরা প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠিয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ঢাকাসহ বিভিন্ন জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ জাতীয় গণমাধ্যম সপ্তাহের (১ থেকে ৭মে) রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠানো হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিএমএসএফ’র ঢাকা জেলা কমিটির আয়োজনে মঙ্গলবার দুপুর সাড়ে ১ টায় ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান স্মারকলিপি গ্রহন করেন।

এ সময় বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট, সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, আইন উপদেষ্টা এ্যাড: কাওসার হোসাইন, কেন্দ্রীয় সদস্য ইঞ্জি: কামাল হোসেন, ঢাকা জেলা কমিটির উপদেষ্টা কলিম এম জায়েদী, যুগ্ম-আহবায়ক উজ্জ্বল ভুঁইয়া, সদস্য ইভা খন্দকার প্রমূখ উপস্থিত ছিলেন। বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয়, দেশে বিভিন্ন পেশাজীবিদের জন্য পৃথক পৃথক দিবস ও সপ্তাহ রয়েছে। কিন্তু দূর্ভাগ্য একমাত্র সাংবাদিকদের স্বতন্ত্র কোন দিবস নেই এবং সপ্তাহ রাষ্ট্রীয়ভাবে পালিত হয়না। স্বাধীনতার ৪৭ বছর পেরিয়ে গেলেও সাংবাদিকদের জন্য পৃথক কোন দিবস কিংবা সপ্তাহ রাষ্ট্রীয় ভাবে পালিত না হওয়ায় তাদের দাবীগুলো কোথাও উত্থাপন করতে পারেনি। ফলে সাংবাদিকদের দাবীগুলো আজও বাস্তবায়ন হয়নি।

webnewsdesign.com

গত ২০১৭ সাল ১ থেকে ৭ মে বিএমএসএফ’র আয়োজনে দেশে প্রথম জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৭ উদযাপিত হয় এবং ৭ই মে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের মাধ্যমে সাংবাদিক নেতৃবৃন্দ সপ্তাহটিকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী তোলেন। পরবর্তীতে দুই দফায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সারাদেশ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। কিন্তু সরকার জাতীয় গণমাধ্যম সপ্তাহকে আজো রাষ্ট্রীয় স্বীকৃতি দেয়নি। সাংবাদিকদের ১৪ দফা দাবী আদায়ের লক্ষ্যে জাতীয় গণমাধ্যম সপ্তাহের শেষদিন গতবছরের ন্যায় আগামি ৭ই মে ঢাকায় জাতীয় সমাবেশেরও ঘোষণা দেয় সংগঠনটি। সংগঠনের পক্ষ থেকে বলা হয়; দেশের সাংবাদিক ও গণমাধ্যম অঙ্গন আজও অরক্ষিত। এই অরক্ষিত গণমাধ্যম অঙ্গনকে ঢেলে সাজাতে সরকারের এখনি উদ্যোগ জরুরী। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম দীর্ঘদিন ধরে বার কাউন্সিলের আদলে প্রেস কাউন্সিলকে ঢেলে সাজাতে তাগাদা দিয়ে আসছিল। কিন্তু একটি কুচক্রীমহল দেশের সাংবাদিক অঙ্গনকে দাবিয়ে রাখতে সরকারকে ভুল বুঝিয়ে সেই তিমিরে রাখার অপচেষ্টা চালাচ্ছে। ফলে সরকার সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড অনুমোদন করলেও মফস্বল জেলা/উপজেলাগুলোতে তার কিছুই পৌঁছেনা।

জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ঢাকাসহ একযোগে বাংলাদেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে জেলা প্রশাসক, তথ্য অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট পাঠানো হয়।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com