‌‘দেশের উন্নতির জন্য প্রয়োজন টেকসই রাজনীতি ও অর্থনীতি’

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২:৫০ অপরাহ্ণ |

‌‘দেশের উন্নতির জন্য প্রয়োজন টেকসই রাজনীতি ও অর্থনীতি’
রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে আয়োজিত ‘ইআরএফ লেখক সম্মাননা ও ওয়েবসাইট উদ্বোধন’ শীর্ষক অনুষ্ঠানে

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশকে এগিয়ে নিতে টেকসই রাজনীতি ও অর্থনীতি প্রয়োজন। টেকসই রাজনীতির জন্য দেশকে জঙ্গি-রাজাকারমুক্ত করতে হবে। আর টেকসই অর্থনীতিতে প্রয়োজন অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি।

মঙ্গলবার (১৭ জুলাই) রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) কার্যালয়ে আয়োজিত ‘ইআরএফ লেখক সম্মাননা ও ওয়েবসাইট উদ্বোধন’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

webnewsdesign.com

তথ্যমন্ত্রী বলেন, সঠিক নেতৃত্ব ও ভরসায় দেশ স্বাধীন হয়। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর জঙ্গী, রাজাকার ও পাকিস্তানপন্থীদের সঙ্গে সহাবস্থানের রাজনীতির সুযোগ ঘটে। এতে সংবিধানের মূলনীতি বিচ্যুত হয়। ওই সময় প্রবৃদ্ধি হয়নি অন্যদিকে দারিদ্র্যও কমেনি।

হাসানুল হক ইনু বলেন, ৭২ এর সংবিধানের মূলনীতিতে ফিরে আসার পর যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। দেশের অর্থনীতির অগ্রগতি হয়েছে। একদিকে উচ্চ প্রবৃদ্ধি হচ্ছে অন্যদিকে কমছে দারিদ্র। তলাবিহীন ঝুড়ির খেতাব পাওয়া রাষ্ট্র এখন নিজের টাকায় পদ্মা সেতু তৈরি করছে। তিনি আরো বলেন, ব্যাংকের সংখ্যা নিয়ে সমালোচনা থাকলেও এটি ঠিক আছে। কেননা এর ফলে শাখার সংখ্যা বাড়ছে। বহুমানুষ অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত হতে পারছেন। এটিই অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি।

অনুষ্ঠানে ইআরএফের ওয়েবসাইট ও ডিরেক্টরির উদ্বোধন করেন তথ্যমন্ত্রী। এছাড়া ইআরএফের ১৬ জন লেখক সদস্যদের হাতে সম্মাননা তুলে দেন। সম্মাননা হিসেবে তাদেরকে উত্তরীয় পরিয়ে ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন হাসানুল হক ইনু।

আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com