অসহায় মানুষের টাকা মেরে পলাতক আলতাফ…

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১ | ১১:৩৭ অপরাহ্ণ |

অসহায় মানুষের টাকা মেরে পলাতক আলতাফ…
প্রতিনিধির পাঠানো তথ্য ও ছবিতে ডেক্স রিপোর্ট/সংবাদ গ্যালারি

অসহায় মানুষের লক্ষ লক্ষ টাকা মেরে ইরাকে পলাতক ও আত্মগোপনে রয়েছে সুনামগঞ্জ জেলার তাহিরপুর থানার উত্তর শ্রীপুর ইউনিয়নের বাঁশতলা গ্রামের মনির উদ্দিনের ছেলে প্রতারক আলফাত।

সরেজমিন হতে ভুক্তভুগির নিকট হতে জানা যায় প্রতারক আলফাত চারাগাঁও বাজার এর অসহায় মুদি দোকানদার মোঃ হাকিম মিয়ার নিকট হতে ২০১৩ইং সালে ১,৫০,০০০/-(এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ব্যবসা করার কথা বলে ১ বছরের জন্য ধার নেয়। সহজ সরল মনা দোকানদার হাকিম, আলফাতের উপকারের জন্য টাকাটি তাকে ধার দেন। কিন্তু ১ বছর পার হয়ে যাওয়ার পর আলফাত হাকিম কে টাকাটি না দিয়ে টালবাহানা শুরু করে। এক পর্যায়ে আলফাত মানবাধিকারের বড় অফিসার বলে হাকিমকে হুমকী দেয়। এভাবে কেটে যায় কয়েক বছর হঠাৎ করে একদিন হাকিম জানতে পারে তার টাকা না দিয়ে আলফাত ইরাকে পালিয়ে গেছে।


এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যাক্তি বলেন, আলফাত আমাদের সামনেই বড় হয়েছে কখনো স্কুলে যায় নাই। বিলে মাছ মারা, মাটির লেবার ও কয়লা বয়েই ওর ছোট থেকে বড় হওয়া। অথচ এখন শুনি সে নাকি তাকে বড় শিক্ষিত বলে দাবি করে ।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন ব্যাক্তি বলেন বর্তমানে আলফাত তার মামা শ্বশুর সুলতান উদ্দিন এর মাধ্যমে ইরাকে মানুষ নেওয়ার নামে দালালি শুরু করেছে । তাহিরপুরের বাধাঘাট এলাকার ঐ ব্যাক্তির নিকটতম আত্মীয় ইব্রাহিম মিয়া নামের এক লোকের কাছ হতে ইরাক নেওয়ার জন্য গত ১ (এক) বছর ৬ (ছয়) মাস আগে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা ও মূল পাসপোর্ট নেয়। দীর্ঘ দিন পার হয়ে গেলেও তাকে ইরাকে নিতে পারে নাই। এখন আলফাত বা সুলতান কেহই ফোন ধরে না। এভাবে সে বিভিন্ন লোককে ইরাক নেওয়ার কথা বলে সে এবং তার মামা শ্বশুর সুলতান উদ্দিন দালালি ও প্রতারনা শুরু করছেন।


ভুক্তভুগি হাকিম সহ অনেকেই বলেন আলফাত এভাবে এলাকায় ও এলাকার বাইরে অনেকের টাকা মেরে পালিয়ে গিয়েছেন। ভুক্তভুগিরা আলফাতের অভিভাবক বৃদ্ধ বাবার কাছে গিয়ে কোন সদুত্তর পাচ্ছেন না। তারা যাতে তাদের প্রাপ্য পাওয়ানা টাকা আলফাতের নিকট হতে উদ্ধার হয় সেই বিষয়ে জোরালো দাবি জানিয়েছেন।

এ বিষয়ে আলফাতের সাথে শত চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।


আপনার মুল্যবান মতামত দিন......

comments

প্রধান কার্যালয়: শিমুল লজ, ১২/চ/এ/২/৪ (২য় তলা), রোড নং ৪, শেরেবাংলা নগর,শ্যামলী,ঢাকা‌.
বার্তা বিভাগ-01763234375 অথবা 01673974507, ইমেইল- sangbadgallery7@gmail.com

আঞ্চলিক কার্যালয়: বঙ্গবন্ধু সড়ক, আধুনিক সদর হাসপাতাল সংলগ্ন, বাসস্ট্যান্ড, ঠাকুরগাঁও-৫১০০

2012-2016 কপি রাইট আইন অনুযায়ী সংবাদ-গ্যালারি.কম এর কোন সংবাদ ছবি ভিডিও কর্তৃপক্ষের অনুমতি ছাড়া অন্য কোথায় প্রকাশ করা আইনত অপরাধ

Development by: webnewsdesign.com